ঢাকা | এপ্রিল ২০, ২০২৪ - ৬:৩৫ অপরাহ্ন

নেতিবাচক আচরণ করায় মসজিদুল হারাম থেকে গ্রেপ্তার ৪ হাজার

  • আপডেট: Monday, April 1, 2024 - 12:21 pm

অনলাইন ডেস্ক: রমজান মাসে নেতিবাচক আচরণ করায় মসজিদুল হারাম থেকে চার হাজার জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ছাড়া বিদেশিদের ভুয়া ওমরাহ পালনের প্রলোভন দেখিয়ে প্রতারণা করায় ৩৫টি প্রতারক প্রতিষ্ঠানকে বন্ধ করে দিয়েছে সৌদি আরব সরকার। রোববার (৩১ মার্চ) এক প্রতিবেদনে এ তথ্য জানায় মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম।

খবরে বলা হয়, পবিত্র নগরী মক্কায় আগত মুসল্লিদের যাতায়াত নির্বিঘ্ন করতে সৌদি আরবের স্বরাষ্ট্রমন্ত্রণালয় ও পবিত্র দুই মসজিদের কর্তৃপক্ষ আগে থেকে সতর্ক অবস্থান গ্রহণ করে। তারই অংশ হিসেবে ৪ হাজার জনকে গ্রেপ্তার করা হয়েছে।

সৌদির সরকার আরও জানায়, বিদেশিদের ভুয়া ওমরাহ পালনের প্রলোভন দেখাচ্ছিল বেশ কয়েকটি প্রতিষ্ঠান। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ প্রতিষ্ঠানগুলোকে শনাক্ত করে বন্ধ করে দেয়।

সৌদির মন্ত্রণালয় এক নির্দেশনায় মুসল্লিদের কাবায় আসার বদলে হোটেলে যে ব্যবস্থা রয়েছে সেখানে সালাত আদায়ের আহ্বান জানিয়েছে।

বছরের অন্যান্য সময়ের চেয়ে রোজায় মুসল্লিদের ভিড় বাড়ে কাবায়। বিশেষ করে শেষ ১০ দিন এ ভিড় ব্যাপক হারে বেড়ে যায়। অনেকেই এ সময় ওমরা পালনের চিন্তা করে থাকেন। ভিড় কমানোর জন্য মুসল্লিদের কিছু নির্দেশনা দিয়েছে সৌদির হজ ও ওমরাহ মন্ত্রণালয়।

সোনালী/ সা