ঢাকা | জুলাই ২৪, ২০২৪ - ১২:৪৪ পূর্বাহ্ন

কোটা ইস্যুতে আজ সংবাদ সম্মেলনে করবে ছাত্রলীগ

  • আপডেট: Thursday, July 11, 2024 - 11:54 am

অনলাইন ডেস্ক: ২০১৮ সালে জাতীয় সংসদে সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বাতিলের ঘোষণা দেওয়ায় সে সময় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ আনন্দ প্রকাশ করে বলেছেন, আমরা ছাত্রসমাজ প্রধানমন্ত্রীর কাছে যা চেয়েছি, তার চেয়ে বেশি পেয়েছি।

কোটা পদ্ধতি বাতিলের ঘোষণায় ২০১৮ সালের ১১ এপ্রিল সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ ছাত্রলীগ আনন্দ মিছিল বের করলেও সম্প্রতি শুরু হওয়া কোটা বিরোধী আন্দোলনে কোনো কথা বলেনি ছাত্রলীগ। আজ (বৃহস্পতিবার) বিকেলে বাংলা ব্লকেড কর্মসূচি পালন করবেন। তার আগেই সকালে ঢাবিতে সংবাদ সম্মেলন করতে চায় ছাত্রলীগ।

আন্দোলনের মধ্যে ‘জনদুর্ভোগ তৈরি না করে ক্লাস-পরীক্ষায় ফিরে আসা ও কোটার যৌক্তিক সমাধান’ নিয়ে আজ সকাল সাড়ে ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

গতকাল (বুধবার) সংগঠনটির কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক মেফতাহুল ইসলাম পান্থর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষা প্রতিষ্ঠানের অ্যাকাডেমিক পরিবেশ অব্যাহত রাখা, জনদুর্ভোগ তৈরি না করে ক্লাস-পরীক্ষায় ফিরে আসা এবং কোটা ইস্যুর যৌক্তিক, অন্তর্ভুক্তিমূলক ও ইতিবাচক সমাধানের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সকাল সাড়ে ১১টায় বাংলাদেশ ছাত্রলীগের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

 

সোনালী/সা