ঢাকা | জুলাই ১৩, ২০২৪ - ৮:৩২ পূর্বাহ্ন

শিরোনাম

ভারতের রেললাইন এ দেশের জনগণ মেনে নেবে না: ভিপি নুর

  • আপডেট: Saturday, June 29, 2024 - 12:03 pm

অনলাইন ডেস্ক: বর্তমান সরকারের কাছে দেশ ও জনগণ নিরাপদ নয়। আমরা বেঁচে থাকতে বাংলাদেশের বুক চিড়ে ভারতীয় রেল চলতে দেব না। ভারতের রেললাইন এ দেশের জনগণ মেনে নেবে না।

শুক্রবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে ভারতের সঙ্গে দেশের স্বার্থ ও সার্বভৌমত্ব বিরোধী সব অসম চুক্তি বাতিল এবং দুর্নীতিবাজদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ সমাবেশে গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর এসব কথা বলেন।

তিনি বলেন, সরকার ভারতের সমর্থন নিয়ে অবৈধভাবে ক্ষমতায় থাকতে ভারতের সঙ্গে একের পর এক দেশের স্বার্থ ও সার্বভৌমত্ব বিরোধী চুক্তি করছে। এই চুক্তির মাধ্যমে তারা দেশকে সিকিম, হায়দ্রাবাদের মতো ভারতের একটি অঙ্গরাজ্য বানাতে চায়।

গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক মো. রাশেদ খান বলেন, সরকার ভারতের সঙ্গে একেরপর এক দেশবিরোধী চুক্তি করে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। আওয়ামীলীগের ভীষণ ২০৪১ মানেই হলো দেশকে ভারতের অঙ্গরাজ্য বানানো।

গণঅধিকার পরিষদের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি অ্যাডভোকেট নাজিম উদ্দীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল করিম শাকিলের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন- দলের উচ্চতর পরিষদের সদস্য আব্দুজ জাহের, সহ-সভাপতি বিপ্লব কুমার পোদ্দার, যুগ্ম সাধারণ সম্পাদক আনিসুর রহমান মুন্না, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক তোফাজ্জল হোসেন, মহানগর উত্তরের সভাপতি মিজানুর রহমান, কেন্দ্রীয় গণনেতা মোবারক হোসেন, যুব অধিকার পরিষদের সভাপতি মনজুর মোর্শেদ প্রমুখ।

 

সোনালী/ সা