ঢাকা | মে ২১, ২০২৪ - ৭:৩৭ অপরাহ্ন

দেশের শিক্ষা ব্যবস্থা ধ্বংসের পথে: চরমোনাই পির

  • আপডেট: Saturday, May 11, 2024 - 10:56 am

অনলাইন ডেস্ক: ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির চরমোনাই পির মুফতি সৈয়দ ফয়জুল করীম বলেছেন, বাংলাদেশের নিজস্ব সংস্কৃতি ও শিক্ষা ব্যবস্থা ধ্বংসের দ্বারপ্রান্তে পৌঁছেছে। বিদেশি ইশারায় দেশের আলিয়া মাদ্রাসা ও স্কুলের বিভিন্ন শ্রেণির পাঠ্য বইয়ের  ট্রান্সজেন্ডারের মাধ্যমে শিক্ষার্থীদের সমকামিতা ও অবাধ যৌনাচারে উদ্বুদ্ধ করা হচ্ছে। এসব থেকে পরিত্রাণ পেতে হলে দলমত নির্বিশেষে প্রতিবাদ জানাতে হবে।

সৈয়দ ফয়জুল করিম বলেন, ৮০ শতাংশ কৃষিনির্ভর অর্থনীতি ব্যবস্থার দেশে মাধ্যমিক বিদ্যালয়ের নবম ও দশম শ্রেণির কৃষি শিক্ষা ও গার্হস্থ্য অর্থনীতি পাঠ উঠিয়ে দেওয়া হয়েছে। ওই পাটের স্থানে শিল্প সংস্কৃতির নামে বইয়ের প্রচ্ছদে ঢোল, তবলা, হারমোনিয়ামসহ বিভিন্ন হিন্দুত্ববাদী বিষয়াবলি ফুটিয়ে তোলা হয়েছে। শিল্প সংস্কৃতির পাঠ শিল্পকলায় হতে পারে কিন্তু সেখানে সেটাকে স্কুলের শিক্ষা প্রতিষ্ঠানের সিলেবাসে অন্তর্ভুক্ত করার কোনো যৌক্তিকতা নেই। আলিয়া মাদ্রাসার ইবতেদায়ির পাঠ্যপুস্তকে সালাম সম্বোধন পরিবর্তে হিন্দুদের প্রণাম ও নাচ-গান শেখানো হচ্ছে।

আয়োজক সংগঠনের সভাপতি অধ্যাপক নাসির উদ্দিন খানের সভাপতিত্বে গোল টেবিল বৈঠকে আরও বক্তব্য দেন- ইসলামী আন্দোলনের মহাসচিব অধ্যক্ষ ইউনুছ আহমদ মাদানী, যুগ্ম মহাসচিব আশরাফ আলী আকন্দ প্রমুখ।

 

সোনালী/ সা