ঢাকা | মে ২৩, ২০২৪ - ২:৩১ পূর্বাহ্ন

স্টোরি শেয়ারে নতুন ফিচার আনছে ইনস্টাগ্রাম

  • আপডেট: Thursday, May 9, 2024 - 11:33 am

অনলাইন ডেস্ক: বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম। অবসর সময়ে ইনস্টাগ্রামে রিল দেখে সময় কাটে। আবার নানান ভিডিও, কেনাকাটা, ছবি, ভিডিও শেয়ার করেন নিয়মিত। এছাড়া ফেসবুক, ইউটিউব ছাড়াও এখন ইনস্টাগ্রাম ব্যবহার করে সারা বিশ্বে নানা ধরনের পণ্য বিক্রি হচ্ছে।

এবার ইনস্টাগ্রামে স্টোরি দেয়ার ক্ষেত্রে নতুন অভিজ্ঞতা হবে ব্যবহারকারীদের।  আপনার স্টোরি যেন আরও নিরাপদ থাকে এজন্য প্ল্যাটফর্মটি নতুন ফিচার যুক্ত করেছে। এখন আপনার অনুমতি ছাড়া কেউ আপনার ইনস্টাগ্রাম স্টোরি দেখতে পাবে না।

জানা গেছে, রিভিল নামের একটি ফিচার এই প্লাটফর্মটিতে যুক্ত হচ্ছে। যার মাধ্যমে স্টোরি আপলোড করেও লুকিয়ে রাখা যাবে। সেই স্টোরি দেখতে হলে ফলোয়ারকে ডিরেক্ট মেসেজ (ডিএম) করতে হবে। আপনি অনুমতি দিলে তবেই সেই স্টোরিটি দেখতে পাবেন ফলোয়াররা। অর্থাৎ আপনার স্টোরি কে দেখবে না দেখবে, তা সম্পূর্ণ ভাবে আপনি নিয়ন্ত্রণ করতে পারবেন।

স্টোরি তৈরি করার সময় সবার আগে ক্লিক করতে হবে স্টিকার আইকনে। সেখানেই খুঁজে পাবেন রিভিল নামের আইকনটি। সেটি সিলেক্ট করে নিলে স্টোরি সংক্রান্ত বিষয়টি সেখানে উল্লেখ করতে পারবেন। যাতে আপনার ব্লার স্টোরির আড়ালে কী লুকিয়ে রয়েছে, তার একটা ইঙ্গিত পাবেন আপনার ফলোয়াররা।

এই স্টোরি ইউজাররা কীভাবে দেখতে পাবেন, তা জানা যাবে স্ক্রিনের বাঁদিকের নিচে একটি প্রিভিউ আইকন থেকে। আপনি সেই প্রিভিউতে ক্লিক করে দেখে নিতে পারবেন ইউজারদের কাছে আপনার স্টোরিটি কীভাবে শো করবে। তবে স্টোরিটি দেখতে ইউজারদের ডিএম করতে হবে।

 

সোনালী/ সা