ঢাকা | মে ৩, ২০২৪ - ১০:০৩ অপরাহ্ন

রাজশাহীর তিন উপজেলায় বৈধ প্রার্থী ৩১ জন

  • আপডেট: Tuesday, April 23, 2024 - 7:00 pm

স্টাফ রিপোর্টার: আগামী ২১ মে দ্বিতীয় ধাপে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। গতকাল যাচাই-বাছাইয়ে রাজশাহী জেলার পুঠিয়া, দুর্গাপুর ও বাগমারা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে মোট ৩১জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে।

এই তিনটি উপজেলায় ৩টি পদে ৩১ জন প্রার্থীর জমাকৃত মনোনয়নপত্র যাচাই-বাচাই শেষে বৈধতা ঘোষণা দেয়া হয়। মঙ্গলবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাই-বাচাই শেষে রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী এই তথ্য নিশ্চিত করেছেন।

রিটার্নিং অফিসার বলেন, দ্বিতীয় ধাপে আগামী ২১ মে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ২ মে প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে প্রার্থীদের মূল প্রচারণা শুরু হবে। ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে নির্বাচনি সভা এবং প্রচার-প্রচারণা সংক্রান্ত নির্বাচন কমিশনের নির্দেশনা সকল প্রার্থীদের যথাযথভাবে মানতে অনুরোধ জানান।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাই করা হয় ২৩ এপ্রিল। মনোনয়ন পত্র বাতিলের বিরুদ্ধে আপিল করা যাবে ২৪-২৬ এপ্রিল। আপিল নিষ্পত্তি হবে ২৭-২৯ এপ্রিলের মধ্যে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৩০ এপ্রিল। প্রতীক বরাদ্দ দেয়া হবে ২ মে। প্রচার শেষে আগামী ২১ মে হবে ভোটগ্রহণ।

এসময় জানানো হয়, এই তিনটি উপজেলায় ৩১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। চেয়ারম্যান ১০ জন, ভাইস চেয়ারম্যান ১১ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে ৩১ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

এসময় চেয়ারম্যান পদে বৈধ প্রার্থী ঘোষিত হন- দুর্গাপুর উপজেলার বর্তমান চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, শরিফুজ্জামান, আব্দুল মজিদ, পুঠিয়া উপজেলার বর্তমান চেয়ারম্যান জি.এম হিরা বাচ্চু, মখলেসুর রহমান, আব্দুস সামাদ, আহসান উল হক মাসুদ, বাগমারা উপজেলার জাকিরুল ইসলাম, আ. রাজ্জাক সরকার, নাছিমা আক্তার।

এসময় ভাইস-চেয়ারম্যান পদে বৈধ প্রার্থী ঘোষিত হন- দুর্গাপুর উপজেলা আ. কাদের মণ্ডল, হাসেম আলী, আ. মোতালেব, শামীম ফিরোজ, মোসাব্বের সরকার জিন্নাহ, আব্দুল হক, পুঠিয়া উপজেলার ফজলে রাব্বি মুরাদ, আব্দুল মতিন মুকুল, জামাল উদ্দিন, বাগমারা উপজেলার আতাউর রহমান, শহিদুল ইসলাম।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থী ঘোষিত হন- দুর্গাপুর উপজেলার বানেছা বেগম, সারমিন আহম্মেদ, কহিনুর বেগম, পুঠিয়া উপজেলার মৌসুমী রহমান, পরিজান বেগম, শাবনাজ আক্তার, বাগমারা উপজেলার শাহিনুর খাতুন, কহিনুর বানু, খন্দকার শাহিদা আলম, মমতাজ আক্তার বেবী।

মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাকিব হাছান খাঁন, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সানিয়া বিনতে আফজাল, উপজেলা নির্বাচন অফিসার দূর্গাপুর জয়নুল আবেদীন প্রমুখ।

সোনালী/জেআর