ঢাকা | মে ২৪, ২০২৪ - ৭:৪৬ পূর্বাহ্ন

শ্রমিক শ্রেণির গণতন্ত্র প্রতিষ্ঠায় লেনিন আজও প্রাসঙ্গিক: বাদশা

  • আপডেট: Monday, April 22, 2024 - 9:00 pm

স্টাফ রিপোর্টার: মেহনতি ও শ্রমিক শ্রেণির গণতন্ত্র তথা অধিকার প্রতিষ্ঠায় কমরেড লেনিন আজও অত্যন্ত প্রাসঙ্গিক ও অপরিহার্য বলে মন্তব্য করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সাবেক ভিপি ফজলে হোসেন বাদশা।

সোমবার সন্ধ্যায় নগরীর সাহেব বাজার জিরোপয়েন্টস্থ দলীয় কার্যালয়ে রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টি আয়োজিত বিশ্বের নিপীড়িত মানুষের পথপ্রদর্শক লেনিনের ১৫৪তম জন্মবার্ষিকীতে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

রাজশাহী-২ আসনের সাবেক সংসদ সদস্য বাদশা বলেন, লেনিনবাদ বিশ্বের দেশে দেশে শ্রমিক শ্রেণী ও নিপীড়িত জাতি জনগণের মুক্তির সংগ্রামে পথ নির্দেশিকা হিসাবে কাজ করে চলেছে। বর্তমানে পুঁজিবাদী সাম্রাজ্যবাদী বিশ্বব্যবস্থায় যে রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক তথা সামগ্রিক সঙ্কটের উদ্ভব ঘটেছে; বিশ্বের দেশে দেশে শ্রমিক শ্রেণী ও জনগণ তার বিরুদ্ধে বিক্ষোভে ফেটে পড়েছে।  শ্রমিক শ্রেণী এবং জনগণ সাম্রাজ্যবাদ, সামন্তবাদ বিরোধী জাতীয় গণতান্ত্রিক বিপ্লব সম্পন্ন করার প্রস্তুতি নিচ্ছে। এই কাজে শ্রমিক শ্রেণী ও জনগণ তখনই সাফল্য অর্জন করতে পারবে; যখন লেনিনবাদের মৌলিক অবদানসমূহকে ধারণ করে তা সাফল্যের সাথে প্রয়োগ করতে পারবে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টির সম্পাদকমণ্ডলির সদস্য সাদরুল ইসলাম। বক্তব্য রাখেন সম্পাদকমণ্ডলির সদস্য বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, আব্দুল মতিন, মনির উদ্দীন পান্না, নাজমুল করিম অপু, মহানগর সদস্য ও ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি, রিয়াজ আহমেদ তুর্কি, আলমগীর হোসেন, শাহিনুর বেগম, সাবেক ছাত্রনেতা মনোয়ার হোসেন সেলিম, মোকলেসুর রহমান মুকুল, সীতানাথ বণিক, শাহিদ হোসেন শিশির, শামীম ইমতিয়াজ প্রমুখ। সভা পরিচালনা করেন মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু।

সোনালী/জেআর