ঢাকা | মে ২৪, ২০২৪ - ৬:৫৫ পূর্বাহ্ন

রোহিত ও কোহলিকে নিয়ে মুখ খুললেন আমির

  • আপডেট: Wednesday, April 17, 2024 - 12:06 pm

অনলাইন ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেটে দারুণ শুরুর পরও স্পট-ফিক্সিংকাণ্ডে নিষেধাজ্ঞা ও জেল খাটতে হয়েছিল মোহাম্মদ আমিরকে। এর পর ক্রিকেটে ফিরলেও নতুন শুরুটা বেশি দিনের নয়, বোর্ডের সঙ্গে ঝামেলায় জড়িয়ে আচমকা অবসরও নিয়েছিলেন। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে অবসর ভেঙে ফের পাকিস্তান জাতীয় দলে ফেরেন বাঁহাতি এ পেসার। মঙ্গলবার ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা ও বিরাট কোহলির প্রশংসা করেছেন তিনি।

আমির বলেন, রোহিত শর্মা ও বিরাট কোহলির বিপক্ষে বল করার মাধ্যমে বোলিং দক্ষতা সম্পর্কে জানা যায়। তারা দুজন বিশ্বমানের খেলোয়াড়।

সাইম আইয়ুব ও মোহাম্মদ হারিসের প্রতিভা তুলে ধরে তিনি বলেন, সাইম আইয়ুব ও মোহাম্মদ হারিস দুজনেই মানসম্পন্ন আক্রমণাত্মক ব্যাটার। দুজনেই ব্লুডগন পেসারদের পছন্দ করেন।

আগ্রাসনের গুরুত্ব তুলে ধরে আমির বলেন, আগ্রাসন একটি ভালো গুণ, যা দশর্কদের খেলায় মনোযোগ আকর্ষণ করতে সাহায্য করে।

আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ মার্কিন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে যৌথভাবে অনুষ্ঠিত হতে চলেছে— এ বিষয়ে তিনি বলেন, পাকিস্তান স্কোয়াড টি-টোয়েন্টি বিশ্বকাপে সেরাদের একজন হিসাবে সমাদৃত হবে।

তিনি আরও বলেন, আগামী সিরিজে নিউজিল্যান্ডের বিপক্ষে ভালো করতে পারলে ভবিষ্যতে আরও সুযোগ পাব।

আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে নিউজিল্যান্ডের সঙ্গে পাকিস্তানের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ঘরের মাঠে পাকিস্তান এই সিরিজ খেলবে ২৭ এপ্রিল পর্যন্ত। যদিও আইপিএলের জন্য কিউইদের প্রথম সারির দলের অনেকেই পাকিস্তান সফরে থাকছেন না। তার মধ্যে নিজেকে প্রমাণ করতে চান আমির। এ সিরিজ শেষ হওয়ার একমাস পরই যে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে বসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর।

এ মুহূর্তে পাকিস্তান পেস অ্যাটাকের যা অবস্থা তাতে আমিরকে তাদের প্রয়োজন। শাহিন আফ্রিদি থাকলেও হারিস রাউফের পারফরম্যান্স গ্রাফ নিম্নগামী। এ ছাড়া বোর্ডের সঙ্গে বিতর্কে জড়ানো ছাড়াও চোটের সমস্যা রয়েছে তার।

 

সোনালী/ সা