ঢাকা | মে ২৩, ২০২৪ - ৩:১২ পূর্বাহ্ন

৬ রাষ্ট্রায়ত্ত ব্যাংক পেল ৮ ডিএমডি

  • আপডেট: Saturday, April 13, 2024 - 12:31 pm

অনলাইন ডেস্ক: ছয় রাষ্ট্রায়ত্ত ব্যাংকের আটজন মহাব্যবস্থাপক পদোন্নতি পেয়ে উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হয়েছেন। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ ঈদের আগে এসব কর্মকর্তার পদোন্নতির সুখবর দিয়ে মঙ্গলবার প্রজ্ঞাপন প্রকাশ করে। পদোন্নতি পাওয়া জিএমরা একই ব্যাংকে নতুন দায়িত্ব পালন করবেন।

তারা হলেন-সোনালী ব্যাংকের আবু সাঈদ, রূপালী ব্যাংকের ফয়েজ আলম ও হারুনুর রশীদ, অগ্রণী ব্যাংকের আবুল বাশার ও শামিম উদ্দিন আহমেদ, জনতা ব্যাংকের মো. নুরুল ইসলাম মজুমদার, প্রবাসীকল্যাণ ব্যাংকের নূর আলম সরকার ও বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকের (বিডিবিএল) পরিতোষ সরকার।

বেতন-ভাতা ও আনুতোষিকের বিষয়ে প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রমালিকানাধীন বাণিজ্যিক ব্যাংক, বিশেষায়িত ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠানসমূহের ব্যবস্থাপনা পরিচালক (এমডি), উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) ও মহাব্যবস্থাপক (জিএম) পদে নিয়োগ, পদোন্নতি ও পদায়ন নীতিমালা-২০২৩ এবং সরকারের বিভিন্ন সময়ে জারি করা নীতিমালা বা প্রজ্ঞাপন দ্বারা পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের চাকরি নিয়ন্ত্রিত ও পরিচালিত হবে।

আর্থিক প্রতিষ্ঠান বিভাগ বলেছে, প্রজ্ঞাপন প্রকাশের দিন থেকেই পদোন্নতি কার্যকর হবে। রাষ্ট্রায়ত্ত ব্যাংকের জিএম থেকে এর ওপরের পদে পদোন্নতি ও নিয়োগ দিয়ে থাকে আর্থিক প্রতিষ্টান বিভাগ।

ব্যাংকাররা বলছেন, ডিএমডি পদে পদোন্নতির বিষয়টি দীর্ঘ সময় ধরে ঝুলে ছিল। অনেক ব্যাংকে শূন্যও ছিল।

 

সোনালী/ সা