ঢাকা | মে ২৪, ২০২৪ - ৬:৫৩ পূর্বাহ্ন

হোয়াটসঅ্যাপে আসছে নতুন ফিচার

  • আপডেট: Friday, April 5, 2024 - 2:56 pm

অনলাইন ডেস্ক: সারাবিশ্বেই দিন দিন বাড়ছে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর সংখ্যা। দ্রুত যোগাযোগের অন্যতম এ মাধ্যমটিতে নতুন নতুন ফিচারের ছড়াছড়ি। প্রতিনিয়ত নিজেকে আপডেট করে গ্রাহকের কাছে নিজের জনপ্রিয়তা আরও বাড়িয়ে তুলছে এটি। এবার স্ট্যাটাসে বড়সড় আপডেট আসছে হোয়াটসঅ্যাপে। এতদিন হোয়াটসঅ্যাপের স্ট্যাটাসে ছবি, ভিডিও কিংবা টেক্সট আপলোড করা যেত। ক্যাপশনে লেখার অপশনও থাকে। কিন্তু এবার আরও একটি বিষয় যুক্ত করতে পারবেন স্ট্যাটাসে।

একটি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, এবার আপনি চাইলে আপনার স্ট্যাটাসে কন্টাক্ট লিস্টে থাকা যেকোনো কাউকে ট্যাগ করতে পারবেন। অর্থাৎ ধরুন আপনি কোনো একজনের জন্যই একটি স্ট্যাটাস দিয়েছেন। কিংবা কয়েকজন বন্ধু অথবা পরিবারের কারও জন্য স্ট্যাটাসটি আপলোড করেছেন। সেক্ষেত্রে তাকে অনায়াসে ট্যাগ করে দেওয়া যাবে। যে নোটিফিকেশন পৌঁছে যাবে সেই ব্যক্তির কাছে।

বর্তমানে ফেসবুক কিংবা ইনস্টাগ্রাম স্টোরিতে কোনো ছবি কিংবা ভিডিও আপলোড করলে সেখানে বন্ধুদের নাম ট্যাগ করে দেওয়া যায়। এবার মেটার অন্তর্ভুক্ত হোয়াটসঅ্যাপেও এই একই ফিচার যুক্ত হতে চলেছে।

তবে মজার বিষয় হলো আপনি যাকে ট্যাগ করবেন, সেই নাম শুধু তিনিই দেখতে পাবেন। অন্য যারা স্ট্যাটাস দেখবেন, তাদের স্ক্রিনে সেই নামটি দেখাবে না। ফলে প্রিয়জনকে ট্যাগ করলেও বাকি দুনিয়ার থেকে সেই নাম লুকিয়ে রাখা যাবে।

কবে থেকে এই ফিচারটি ব্যবহার করতে পারবেন ইউজাররা? জানা গেছে, আপাতত এটি নিয়ে কাজ চলছে। অ্যান্ড্রয়েড এবং আইওএসের বিটা ভার্সানে পরীক্ষামূলকভাবে চালু হয়েছে ফিচারটি। তাই উভয় ইউজাররাই যে শিগগিরই এই ফিচার ব্যবহার করতে পারবেন, তা বলে দেওয়াই যায়।

সোনালী/ সা