ঢাকা | এপ্রিল ১৪, ২০২৪ - ৫:৩৯ অপরাহ্ন

মেহেরপুরে সিমেন্টবোঝাই ট্রাকের ধাক্কায় ২ সাইকেল আরোহী নিহত

  • আপডেট: Monday, April 1, 2024 - 1:05 pm

অনলাইন ডেস্ক: মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কে সিমেন্টবোঝাই ট্রাকের ধাক্কায় দুই সাইকেল আরোহী নিহত হয়েছেন। আজ সোমবার সকাল সাড়ে ৭টার দিকে মেহেরপুর সদরের চাঁদবিল নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আব্দুল করিম বিষয়টি নিশ্চিত করেন।

নিহতদের মধ্যে একজনের নাম হাসান আলী (২১)। তিনি সদর উপজেলার চাঁদবিল গ্রামের লিটন আলীর ছেলে। স্নাতক চতুর্থ বর্ষের ছাত্র ছিলেন হাসান।

নিহত অপর একজনের নাম ও ঠিকানা এখন পর্যন্ত শনাক্ত করা যায়নি। এ ঘটনায় ট্রাকচালক বাবুল আলীকে (৩৭) আটক করেছে পুলিশ। তিনি মাগুরা জেলার শালীকা গ্রামের কাশেম আলীর ছেলে।

অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) আব্দুল করিম বলেন, সকালে দুই যুবক বাইসাইকেল নিয়ে মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কের চাঁদবিল গ্রাম থেকে মেহেরপুরের দিকে আসছিলেন। এ সময় ফ্রেশ কোম্পানির সিমেন্টবোঝাই একটি ট্রাকও মেহেরপুরের দিকে আসছিল। ট্রাকটি একটি তেলপাম্পের আগে নিয়ন্ত্রণ হারিয়ে ওই দুই বাইসাইকেলের আরোহীকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই নিহত হন তাঁরা।

এই পুলিশ কর্মকর্তা আরও জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশের দুটি দল ঘটনাস্থলে আসে। সেখান থেকে ট্রাকচালক বাবুলকে আটক করে পুলিশ। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা লাশ উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতালের মর্গে পাঠান। লাশের ময়নাতদন্ত শেষে সড়ক পরিবহন আইনে মামলার প্রস্তুতি চলছে।

স্থানীয়রা জানান, এর আগেও একই সড়কে সিমেন্ট বোঝাই ট্রাকের ধাক্কায় কয়েকজনের প্রাণহানির ঘটনা ঘটেছে। প্রতিটি দুর্ঘটনা ঘটেছে ভোর থেকে সকালের মধ্যে। দুর্ঘটনাগুলোর অন্যতম কারণ চালকের ঘুমিয়ে যাওয়া বলে অভিযোগ করেন তাঁরা। একজন চালক টানা ১২-১৪ ঘণ্টা গাড়ি চালানোর কারণে এ দুর্ঘটনা ঘটে বলেও তাঁরা জানান। এ বিষয়ে পুলিশের হস্তক্ষেপ কামনা করেছেন তাঁরা।

 

সোনালী/ সা