ঢাকা | এপ্রিল ১৬, ২০২৪ - ১:১৪ পূর্বাহ্ন

বয়স ৫০ হয়নি অথচ সেও মুক্তিযোদ্ধা, এটাই কি চেতনা

  • আপডেট: Wednesday, March 27, 2024 - 11:14 am

অনলাইন ডেস্ক: সংসদে বিরোধী দলের নেতা জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে ব্যবসা চলছে। ইতিহাস বিকৃত করা হচ্ছে, কিছু মানুষকে ওপরে ওঠানো হচ্ছে, কিছু মানুষকে মুছে ফেলা হচ্ছে, এটা ঠিক নয়। এমনও দেখা যাচ্ছে, বয়স ৫০ হয়নি তবুও সে মুক্তিযোদ্ধা, এগুলো কি মুক্তিযুদ্ধের চেতনা? মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে ব্যবসা চলছে। জি এম কাদের গতকাল দলের বনানী কার্যালয়ে জাতীয় পার্টি আয়োজিত ‘স্বাধীনতা দিবস’ উপলক্ষে আলোচনা সভায় বক্তৃতা করছিলেন। পার্টির সিনিয়র যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজুর সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম, রেজাউল ইসলাম ভূঁইয়া, নাজমা আখতার, শেরীফা কাদের প্রমুখ।

বাজার ব্যবস্থাপনাসহ বিভিন্ন ক্ষেত্রে সরকারের ব্যর্থতার কথা উল্লেখ করে জি এম কাদের আরও বলেন, দেশকে ডুবিয়ে দিয়ে আপনারা বাঁচতে পারবেন না, মানুষের অভিশাপ লাগবে। দ্রব্যমূল্যে আগুন, কোনো কিছুর বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না সরকার। কারণ তাদের ক্ষমতা থেকে সরানো যাচ্ছে না, তাই কোনোকিছুর জবাবদিহিতা নেই।

তিনি বলেন, আমরা বৈষম্যমুক্ত দেশ চাই, বৈষম্যমুক্ত সমাজ চাই। বৈষম্য করে দেশকে বিভক্ত করা হয়েছে। আর এসবের কারণে একটা সুবিধাবাদী গোষ্ঠী তৈরি হয়েছে। আর সারা দেশে লুটপাটের রাজনীতি হচ্ছে। এসব বৈষম্যের বিরুদ্ধে সংগ্রাম করেছিলেন এরশাদ। জি এম কাদের বলেন, নির্বাচন সঠিকভাবে হয়নি তা সংসদে বিস্তারিতভাবেই বলেছি। সমস্যা হচ্ছে, আমাদের দলের কিছু লোক কথা বলে না। তাই দীর্ঘদিন ধরেই দল হিসেবে আমরা সংসদে কিছু সমস্যার সম্মুখীন হচ্ছি। কারণ, সরকার আমাদের দলের মাঝে একটা বিভেদ তৈরি করার চেষ্টা করছে। সরকারের এটা করা উচিত না। আমাদের মতো দল ধ্বংস হয়ে গেলে, সরকারও সুখে থাকবে না।

 

সোনালী/ সা