ঢাকা | ফেব্রুয়ারী ২৮, ২০২৪ - ১১:২৮ পূর্বাহ্ন

বদলগাছীতে গৃহবধূর মাথা ন্যাড়া করে নির্যাতন, গ্রেপ্তার ৩

  • আপডেট: Tuesday, August 29, 2023 - 7:15 pm

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি: বদলগাছী উপজেলার মথুরাপুরে গৃহবধূর মাথা ন্যাড়া করে তার মাথায় ঘোল ঢেলে শুদ্ধ করার ঘটনায় থানায় মামলা হয়েছে। ভুক্তভোগী গৃহবধূ বাদী হয়ে সোমবার রাতে বদলগাছী থানায় এ মামলাটি দায়ের করেন।

মামলায় পাঁচ জনের নাম উল্লেখ করে আসামি করা হয়েছে। পুলিশ সোমবার রাতেই তিন জন আসামিকে গ্রেপ্তার করেছে।

তাঁরা হলেন, গয়েশপুর বাঁশপাড়া গ্রামের শ্রী জাওনা পাহানের ছেলে শ্রী বিমল পাহান (৩৮), রমেশ পাহানের ছেলে শ্রী সুবাস পাহান (৪৫) ও ধামুইরহাট উপজেলার ইসবপুর ইউপির ইনসিরা গ্রামের মৃত সুবল এর ছেলে শ্রী ভবেস পাহান (৫২)।

তাদের মঙ্গলবার নওগাঁ আদালতে পাঠিয়েছে পুলিশ।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ওই গৃহবধূকে পরকীয়ায় অপবাদ দিয়ে গ্রামে বিচারের উদ্যোগ নেয়া হয়। এ ঘটনাটি গৃহবধূর মা জানতে পেরে ১৫ দিন আগে জামাইয়ের বাড়িতে আসেন। তিনি তার মেয়েকে সঙ্গে নিয়ে জামাই বাড়ি থেকে বাবার বাড়ি ধামুইরহাটের কামারখন্দ গ্রামে নিয়ে চলে যান।

গত ২৬ আগস্ট গৃহবধূর শাশুড়ী বিয়াই বাড়িতে গিয়ে গৃহবধূকে নিজের বাড়িতে নিয়ে আসেন। এরপর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সমাজপতিরা পরকীয়ার মিথ্যা অপবাদ দিয়ে সমাজচ্যুত করার পরিকল্পনা করেন।

এরই ধারাবাহিকতায় সোমবার সকাল ৯টার দিকে সমাজপতিরা দলবল নিয়ে ওই গৃহবধূর বাড়িতে আসেন।

সমাজপতি ও তাদের লোকজনেরা জোর করে গৃহবধূর মাথার চুল কেটে দেয়ার জন্য ধস্তাধস্তি করে। একপর্যায়ে গৃহবধূর পরণের শাড়ি খুলে বিবস্ত্র করে তার চুল কেটে মাথা ন্যাড়া করে দেয়া হয়।

এরপর গৃহবধূর ন্যাড়া মাথায় ঘোল ঢেলে দেয়। গৃহবধূর চিৎকারে লোকজন এগিয়ে এলে সমাজপতিরা তাকে ভয়-ভীতি ও প্রাণনাশের হুমকি দিয়ে চলে যায়। এ ঘটনায় তিনি সমাজে হেয় প্রতিপন্ন হয়েছেন।

বদলগাছী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আতিয়ার রহমান বলেন, ঘটনাটি জানার পর বিষয়টি গুরুত্ব সহকারে নিয়ে সংগে সংগে পুলিশ পাঠিয়ে ওই গৃহবধূকে উদ্ধার করা হয়।

উদ্ধারের পর গৃহবধূ বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখ করে থানায় একটি মামলা দায়ের করেন। মামলার পর শালিসে রায় দেয়া দুই মাতব্বরসহ চুল কর্তনের ওই নাপিতকে আটক করা হয়েছে।

মঙ্গলবারে আসামিদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সোনালী/জেআর