ঢাকা | জুলাই ১৭, ২০২৪ - ১:০৫ পূর্বাহ্ন

শাওমি আনল এবার রেডমি ১২ স্মার্টফোন

  • আপডেট: Monday, August 21, 2023 - 9:00 am

অনলাইন ডেস্ক: শাওমি আনল নতুন স্মার্টফোন ‘রেডমি ১২’ মডেল। বাংলাদেশে রেডমি সিরিজের নতুন ফোনটি শাওমি ব্র্যান্ডের স্টাইল ও প্রযুক্তিকে নতুন করে উপস্থাপন করবে গ্রাহকের কাছে।

শাওমি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জিয়াউদ্দীন চৌধুরী নতুন মডেল প্রসঙ্গে জানালেন, শাওমি ব্র্যান্ডের রেডমি ১২ মডেল ‘মেইক ইন বাংলাদেশ’ প্রজেক্টের আওতায় বাংলাদেশে স্থানীয়ভাবে তৈরি করা।

প্রিমিয়াম ক্রিস্টাল গ্লাস ডিজাইনে নির্মিত রেডমি ১২ হ্যান্ডসেটটি শাওমি-ভক্তদের পছন্দের তালিকায় জায়গা করে নেবে। আগের মডেলের মতো নতুন মডেলও জনপ্রিয় হবে। শাওমি রেডমি ১২ মডেলের

প্রিমিয়াম ক্রিস্টাল গ্লাস ব্যাক ডিজাইন ফোনটিকে তুলনামূলক আলাদা করেছে। মডেলটি ধুলো আর পানি প্রতিরোধে সক্ষম। কারিগরি বৈশিষ্ট্য ২.০ গিগাহার্টজ মিডিয়াটেক হেলিও জি৮৮ অক্টা-কোর প্রসেসর। তাই ফোনটি কর্মক্ষমতায়ও দক্ষ।

থাকছে এআরএম ম্যালি-জি৫২ গেমিং জিপিইউ এবং ৮ জিবি অবধি এলপিডিডিআর ৪এক্স র‌্যাম। ফলে গেম খেলায় ভালো অভিজ্ঞতা দেবে।

ডিসপ্লে ২৪৬০ বাই ১০৮০ রেজুলেশন। অ্যাডাপ্টিভ সিঙ্কের ৯০ হার্টজ রিফ্রেশ রেট সুবিধা। ডিসপ্লের ফিচারে আছে ৬.৭৯ ইঞ্চির এফএইচডিপ্লাস ডটডিসপ্লে। ব্যাটারি ক্ষমতা ৫০০০ মিলিএম্পিয়ার। আওয়ারের ব্যাটারি অনেক বেশি ক্ষমতাসম্পন্ন। ১৮ ওয়াটের চার্জিং ক্ষমতায় ব্যাটারি দ্রুত চার্জ করা যায়।

ট্রিপল (এআই) ক্যামেরার সুবিধা। যার একটি ৫০ মেগাপিক্সেলের প্রাথমিক ক্যামেরা। ৮ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড ক্যামেরার সঙ্গে থাকছে ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা।

মিডনাইট ব্ল্যাক, স্কাই ব্লু ও পোলার সিলভার— তিনটি রঙে পাওয়া যাবে মডেলটি। ইতোমধ্যে মডেলটি সারাদেশের আউটলেটে পাওয়া যাচ্ছে।

৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ সংস্করণে মডেলটি এখন বাজারে।

সোনালী/জেআর