ঢাকা | এপ্রিল ১৮, ২০২৪ - ১১:২৫ অপরাহ্ন

রাসিক নির্বাচনে বিএনপির অংশগ্রহণ নিয়ে যা বললেন মিনু

  • আপডেট: Sunday, May 21, 2023 - 6:00 pm

অনলাইন ডেস্ক: রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির কেউ অংশ নিলে তাকে দল থেকে আজীবন বহিষ্কারের হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু। রোববার রাজশাহী নগরীর বিএনপির দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই হুঁশিয়ারি দেন তিনি।

বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নামে মামলা, গ্রেপ্তার ও হয়রানির অভিযোগ এনে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। রাজশাহী জেলা ও মহানগর বিএনপি এ আয়োজন করে।

চেয়ারপারসনের উপদেষ্টা মিনু বলেন, রাজশাহীতে আমাদের দলের সমর্থিত কিংবা কেউ যদি দলের নাম ভাঙিয়ে নির্বাচনে অংশ নেওয়ার চেষ্টা করে তাহলে তাকে দল থেকে আজীবনের মতো বহিষ্কার করা হবে।

তিনি আরও বলেন, আমাদের দলের আগে যারা কাউন্সিলর ছিলেন তারা কেউই নির্বাচন করছেন না। আরও অনেকে আছেন যারা করবেন না। এখানে প্রহসনের নির্বাচন হবে। অতীতের মতো ভোট ডাকাতি হবে। এসব নির্বাচন অতীতেও দেখেছেন। এই নির্বাচন কমিশনের আওতায় এবং এই সরকারের আওতায় কোনো নির্বাচনেই জাতীয়তাবাদী দলসহ সমমনা ৪২ দলের কেউই অংশ নিচ্ছেন না।

আগে সরকারকে পদত্যাগ করাতে হবে। তারপর একটি নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার এবং বর্তমান নির্বাচন কমিশন ভেঙে দিয়ে নতুন নির্বাচন কমিশন এনে সবাইকে নিয়ে একটি সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে চাই।

সংবাদ সম্মেলনে বিএনপির নেতাকর্মীদের নামে পুলিশের মামলা, গ্রেপ্তার এবং পুলিশ ও গোয়েন্দা সংস্থার বিরুদ্ধে হয়রানির অভিযোগ আনা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং সাবেক সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, মহানগর বিএনপির আহ্বাক এরশাদ আলী ঈঁশা, জেলা বিএনপির আহ্বাক আবু সাঈদ চাদ প্রমুখ।

সোনালী/জেআর