ঢাকা | এপ্রিল ১৯, ২০২৪ - ৭:৫৯ পূর্বাহ্ন

ইঞ্জিন থেকে তেল চুরির দায়ে দুই ট্রেনচালকে সাময়িক বরখাস্ত

  • আপডেট: Sunday, May 21, 2023 - 5:50 pm

অনলাইন ডেস্ক: পাবনার ঈশ্বরদীতে রেলের ইঞ্জিন থেকে তেল চুরির সময় দুই চোরকে গ্রেপ্তার করেছেন রেলওয়ে গোয়েন্দা নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

পরে তাদের কাছ থেকে ৫০ লিটার তেল জব্দ করা হয়। এ ঘটনায় দুই ট্রেনচালককে সাময়িক বরখাস্ত করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। এ ছাড়াও ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

গতকাল শনিবার রাতে ঈশ্বরদী-খুলনা রেলওয়ের ঈশ্বরদী পাতিবিল তিনকোনা পুকুর এলাকায় এ ঘটনা ঘটে।

বরখাস্তরা হলেন চালক তারেক আজাদ ও তার সহকারী শাহীন রেজা আরিফ। এ ছাড়া তেল চুরির ঘটনায় গ্রেপ্তার দু’জন হলেন ঈশ্বরদী পৌর এলাকার উমিরপুর গ্রামের আমিনুল ইসলাম ও আলিফ মিয়া।

রেলওয়ে নিরাপত্তা বাহিনীর গোয়েন্দা শাখার সূত্র জানায়, ইঞ্জিনটি চুয়াডাঙ্গার দর্শনা থেকে ঈশ্বরদী আসছিল। রাত সাড়ে ১২টার দিকে ইঞ্জিনটি (নম্বর ৬৫৩২) ঈশ্বরদী শহরের প্রবেশমুখে তিনকোনা পুকুর এলাকায় পৌঁছায়।

এ সময় ইঞ্জিন থামিয়ে দু’জন তেল চুরি করছিলেন। এরপর ওই দুই তেল চোরকে হাতেনাতে গ্রেপ্তার করেন ঈশ্বরদী রেলওয়ে নিরাপত্তা বাহিনীর গোয়েন্দা শাখার সদস্যরা।

পাকশী বিভাগীয় রেলওয়ে যান্ত্রিক প্রকৌশলী (লোকো) আশীষ কুমার মণ্ডল বলেন, ঘটনাটি জানার পরই ইঞ্জিনের চালক তারেক আজাদ ও তার সহকারী চালক শাহীন রেজা আরিফকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এ ছাড়া পশ্চিমাঞ্চল রেলের পাকশী বিভাগীয় সহকারী পরিবহন কর্মকর্তা সাজেদুল ইসলামকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ঈশ্বরদী রেলওয়ে থানার ওসি মিহির রঞ্জন দেব জানান, আটকদের বিরুদ্ধে রেলওয়ে থানায় মামলা হয়েছে। আজ রোববার দুপুরে আদালতের মাধ্যমে আমিনুল ইসলাম ও আলিফ মিয়াকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ বলেন, আগামী ৩ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

সোনালী/জেআর