ঢাকা | এপ্রিল ১৬, ২০২৪ - ৭:৩০ পূর্বাহ্ন

কানের রেড কার্পেটে হেঁটে আলোচনায় ঐশ্বরিয়া

  • আপডেট: Saturday, May 20, 2023 - 12:00 am

অনলাইন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসবে বলিউডের তারকারা কে কোন পোশাক পরছেন , তা নিয়ে বিস্তর আলোচনা চলে। তারকারাও একে অপরকে টেক্কা দেয়ার জন্য নানারকম এক্সপেরিমেন্ট করে যান নিজেদের পোশাক-আশাকে।

ঠিক যেমন এবারের কান চলচ্চিত্র উৎসবে ইতিমধ্য়েই হইচই ফেলে দিয়েছেন সারা আলি খান, এষা গুপ্তা, উবর্শী রাউতেলার মতো বলি তারকারা। তবে সবার নজর কিন্তু একজনের দিকেই আটকে ছিল। আর তিনি হলেন জুনিয়ার বচ্চন ঘরনি অভিনেত্রী ঐশ্বরিয়া রায় বচ্চন।

বৃহস্পতিবার গভীর রাতে কানের রেড কার্পেটে দেখা মিলল ঐশ্বরিয়া। কান চলচ্চিত্র উৎসবে প্রত্য়েকবারই চমক দেন ঐশ্বরিয়া। কখনও বার্বি গাউনে, তো কখনও বেগুনি লিপস্টির পরে গোটা ক্যামেরার নজর কেড়ে নেন তিনি। বিতর্কের মুখেও পড়েন। এবারও তার ব্যতিক্রম হল না।

নীল নয়না সুন্দরী ৭৬তম কান চলচ্চিত্র উৎসবের মঞ্চে নিজের প্রথম লুক হিসাবে বেছে নিলেন একটি ওভার সাইজ হুড দেয়া রুপালি-কালো চকচকে গাউন। কোমরের কাছে ঝুলছিল একটি সুবিশাল কালো রঙা ‘বো’। ‘ইন্ডিয়ানা জোনস অ্যান্ড দ্য ডায়েল অফ ডেস্টিনি’র স্ক্রিনিংয়ে হাজির হয়েছিলেন রাই সুন্দরী।

এদিন, ঐশ্বরিয়া ওভারসাইজ পোশাকে মোটেই সাবলীলভাবে নড়াচড়া করতে সক্ষম হননি, যথেষ্ট অস্বস্তিতে ভুগতে হল তাকে। পোশাক সামলাতে ঐশ্বরিয়ার সঙ্গী ছিলেন দুইজন ভদ্রলোক। তবে মুখের হাসি অটুট রেখেছিলেন অভিনেত্রী।

কানের রেড কার্পেটে ঐশ্বরিয়ার ঝলক দেখা মাত্র আলোকচিত্রীরা ঘিরে ধরে অভিনেত্রীকে। কালো-রুপোলি পোশাকের সঙ্গে খোলা চুল আর হালকা মেকআপে ধরা দিলেন অভিষেক ঘরণী, সঙ্গে গাঢ় লাল লিপস্টিক।

অভিনেত্রীর লুক দেখে নেটিজেনরা কটাক্ষ করতে ছাড়লেন না। একজন লেখেন, ‘ওইরকম অ্যালুমোনিয়াম ফয়েল জড়িয়ে রেড কার্পেটে কেন?’ অপর একজন লেখেন, ‘বোরখা পরেছে নাকি? ওটা কী ধরণের পোশাক?’ কেউ কেউ আবার ঐশ্বরিয়াকে জাপানি পুতুল বলেও ট্রোল করে। তবে গুণমুগ্ধরা অবশ্য তাকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন।

ঐশ্বরিয়ার এই লুক হিট না মিস তা নিয়ে বিতর্ক থাকতে পারে। তবে কানের মঞ্চে ঐশ্বরিয়া বরাবারই কাঙ্খিত। ভাবতে অবাক লাগলেও এই নিয়ে ২১তম বার কানের রেড কার্পেটে জলওয়া দেখালেন বচ্চন বধূ।

২০০২ সাল থেকে একটানা কানের মঞ্চে ভারতের প্রতিনিধিত্ব করছেন রাই সুন্দরী। সেই বছর ‘দেবদাস’ পরিচালক সঞ্জয় লীলা বনশালি এবং শাহরুখ খানের সঙ্গে হাজির হয়েছিলেন তারকা।

পরের বছর কানের জুরি বোর্ডের সদস্যা ছিলেন ঐশ্বরিয়া, তারপর থেকে এক আন্তর্জাতিক কসমেটিক ব্র্যান্ডের মুখ হিসাবে কানে অংশ নিচ্ছেন এই অভিনেত্রী।

সোনালী/জেআর