ঢাকা | এপ্রিল ১৮, ২০২৪ - ৪:৫৭ পূর্বাহ্ন

রাজশাহীতে কাউন্সিলর প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

  • আপডেট: Friday, May 12, 2023 - 10:50 pm

অনলাইন ডেস্ক: রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়ন ফরম সংগ্রহ করতে এসে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে এক কাউন্সিলর প্রার্থীর বিরুদ্ধে।

বৃহস্পতিবার শতাধিক মোটরসাইকেলে অনুসারীদের নিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেন ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী নুরুজ্জামান টিটু। তিনি এ ওয়ার্ডের সাবেক কাউন্সিলরও।

সিটি করপোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালায় বলা হয়েছে, মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিলের সময় কোনো মিছিল কিংবা শোডাউন করা যাবে না। প্রার্থী পাঁচজনের বেশি সমর্থক নিয়ে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন না।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার নুরুজ্জামান টিটুর সমর্থকরা মোটরসাইকেল শোভাযাত্রার মাধ্যমে রাজশাহী নির্বাচন অফিস যান। সেখানে সমর্থকদের সঙ্গে নিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেন টিটু। পরে তিনি আবার শোডাউন করে ওয়ার্ডে ফেরেন।

জানতে চাইলে নুরুজ্জামান টিটু বলেন, ‘এ ঘটনার জন্য আমি দুঃখিত। আমার অজান্তেই এমন হয়েছে। দু’জনকে সঙ্গে নিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করতে যাচ্ছিলাম। কিন্তু যাঁরা আমাকে ভালোবাসেন, তাঁরা মোটরসাইকেল নিয়ে সঙ্গে যোগ দেন। পরে বিষয়টি নিয়ন্ত্রণ করা সম্ভব হয়নি। নির্বাচন কর্মকর্তারা তলব করলে জবাব দেব।’

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, ‘বিষয়টি আমার জানা নেই। তবে এমনটি হলে অবশ্যই তিনি আচরণবিধি লঙ্ঘন করেছেন। এ জন্য আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’ সমকাল

সোনালী/জেআর