ঢাকা | এপ্রিল ১৫, ২০২৪ - ৬:৩১ পূর্বাহ্ন

ইমরান খান বের হওয়ার সময় হাইকোর্টের বাইরে গোলাগুলি

  • আপডেট: Friday, May 12, 2023 - 11:19 pm

অনলাইন ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান আদালত ভবন থেকে বের হওয়ার সময় ইসলামাবাদ হাইকোর্টের বাইরে গোলাগুলির ঘটনা ঘটেছে। তবে পুলিশ দাবি করছে, এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। খবর হিন্দুস্তান টাইমসের

প্রতিবেদনে বলা হয়েছে, ইমরান খান ভবন থেকে বের হওয়ার আগে থেকেই ইসলামাবাদ হাইকোর্টের বাইরে উত্তেজনা বিরাজ করছিল। গুলির ঘটনার পর পুলিশ টিয়ার শেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় একটি গাড়িতে আগুন লাগার ঘটনাও ঘটে।

এদিকে ইমরান খানকে আগামী ১৭ মে পর্যন্ত কোনো মামলায় গ্রেপ্তার করা যাবে না বলে জানিয়েছেন ইসলামাবাদ হাইকোর্ট। শুক্রবার হাইকোর্টের ডিভিশন বেঞ্চ পিটিআই চেয়ারম্যান ও পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে আল-কাদির ট্রাস্ট মামলায় ২ সপ্তাহের জামিনের নির্দেশে এ কথা জানিয়েছে।

এর আগে, আজ স্থানীয় সময় সকাল সাড়ে ১১টার দিকে ইসলামাবাদ হাইকোর্টে হাজির হন ইমরান খান। কড়া নিরাপত্তায় ইসলামাবাদ হাইকোর্টে পৌঁছান তিনি।

গতকাল পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের গ্রেপ্তারকে বেআইনি বলেন দেশটির সুপ্রিম কোর্ট। একইসঙ্গে সর্বোচ্চ আদালত শুক্রবার ইমরানকে ইসলামাবাদ হাইকোর্টে হাজির করার নির্দেশ দেন।

গত মঙ্গলবার ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকেই ইমরান খানকে গ্রেপ্তার করেন এনএবির সদস্যরা। এতে রেঞ্জার্স সদস্যদের সহায়তা নিয়েছিলেন তারা। ইমরানকে গ্রেপ্তারের পর পাকিস্তানজুড়ে সহিংস বিক্ষোভ হয়। এতে অন্তত আটজন নিহত হয়েছেন।

সোনালী/জেআর