ঢাকা | মে ১৮, ২০২৪ - ১০:৩৩ পূর্বাহ্ন

বাণী: স্বাধীনতা দিবস আনন্দ উদযাপনের নয়, শপথ নেয়ার দিন

  • আপডেট: Saturday, March 25, 2023 - 11:23 pm

স্টাফ রিপোর্টার: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে লড়াই করার দিন ফুরিয়ে যায়নি। স্বাধীনতাবিরোধী শক্তি আজও সক্রিয়। লাখো শহিদের আত্মত্যাগের জন্য আজকে আমরা স্বাধীনতা দিবস পালন করছি। স্বাধীনতা রক্ষা ও তার র চেতনা বাস্তবায়নের জন্য আবারও যদি জীবন দিতে হয়; তাহলে আমরা জীবন দিতে প্রস্তুত। আজকে আনন্দ উদযাপনের দিন নয়, মুক্তিযুদ্ধের আদর্শের বাংলাদেশ প্রতিষ্ঠায় নতুন করে শপথ নেয়ার দিন।

শনিবার সন্ধ্যায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে দেওয়া এক বাণীতে তিনি এসব কথা বলেন।

বাণীতে রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, স্বাধীনতাবিরোধী শক্তি আজও দেশের বিরুদ্ধে চক্রান্ত করে। রাজাকাররা আজও সংগঠিত হওয়ার চেষ্টা করছে। মাঝে মধ্যেই সাম্প্রদায়িক শক্তি জামায়াত-শিবির রাস্তায় মিছিল করে। গোলাম আজমের জানাজা স্বাধীন বাংলাদেশে হওয়ার কথা ছিল না; কিন্তু হয়েছে। আজ সেই দেশে দাঁড়িয়ে তাদের বিরুদ্ধে আমাদের শপথ নিতে হবে। যারা তরুণ প্রজন্ম আছেন, আপনারা হলেন নতুন মুক্তিযোদ্ধা। আশা করি, আপনারা নতুন মুক্তিযোদ্ধার দায়িত্ব পালন করবেন।

বাণীতে রাকসুর সাবেক এই ভিপি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু জন্ম না নিলে এ দেশ আমরা পেতাম না। তার জন্যই বাংলাদেশ আজ পরাধীনতার শিকল থেকে মুক্ত। এ বিষয়ে যদি কারো দ্বিধা থাকে তবে তার এই দেশে থাকার অধিকার নেই। মহান মুক্তিযুদ্ধ যখন শুরু হয়, তখন আমি কলেজপড়ুয়া ছাত্র। বন্দুক হাতে যুদ্ধে যাওয়ার সৌভাগ্য ও সাহস আমার হয়েছিল। সে সাহস আজও আমার আছে। সেই সাহস নিয়েই মুক্তিযুদ্ধের চেতনাকে রক্ষা ও বাস্তবায়ন করার জন্য কাজ করে যাচ্ছি।

বাণীতে মহান স্বাধীনতা দিবসের এই সন্ধিক্ষণে সবাইকে মুক্তিযুদ্ধের কাঙ্ক্ষিত আদর্শ ও চেতনা বাস্তবায়নে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান ফজলে হোসেন বাদশা।

সোনালী/জগদীশ রবিদাস