ঢাকা | জুন ১৫, ২০২৪ - ১০:৪৭ অপরাহ্ন

ঢাকা-আইডিয়াল কলেজ শিক্ষার্থীদের সংঘর্ষ, আহত ৪

  • আপডেট: Thursday, March 2, 2023 - 5:42 pm

অনলাইন ডেস্ক: রাজধানীর ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজ শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষে চারজন আহত হয়েছেন। এ সময় সায়েন্স ল্যাবরেটরিসহ আশপাশের এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। প্রায় এক ঘণ্টা পর পরিস্থিতি স্বাভাবিক হয়।

বৃহস্পতিবার দুপুর দেড়টায় গ্রিনরোডে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে তিনজন ঢাকা কলেজের ও একজন আইডিয়াল কলেজের শিক্ষার্থী। তাৎক্ষণিকভাবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, গ্রিনরোডে ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজ শিক্ষার্থীদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। পরে পুলিশ ও দুই প্রতিষ্ঠানের শিক্ষকদের হস্তক্ষেপে ক্যাম্পাসে ফিরে যান শিক্ষার্থীরা। এরপর যান চলাচল শুরু হয়।

নিউমার্কেট জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) শাহেন শাহ্ বলেন, আমরা জানতে পেরেছি- বুধবার ঢাকা কলেজও আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের মধ্যে মারামারি হয়। গতকাল ঢাকা কলেজের দুই শিক্ষার্থীকে মেরেছিল আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা।

আজ ঢাকা কলেজের একটি বাসে ঢিল ছুড়ে মারে আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা। এ ঘটনা ঢাকা কলেজের ক্যাম্পাসে জানাজানি হলে শিক্ষার্থীরা উত্তেজিত হয়ে পড়েন। এরপর সংঘর্ষ শুরু হয়।

তিনি বলেন, সংঘর্ষের ঘটনায় প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করলে যান চলাচল স্বাভাবিক হয়।

সোনালী/জেআর