ঢাকা | জুলাই ১৭, ২০২৪ - ৬:৫৬ অপরাহ্ন

বরেন্দ্র বিশ্ববিদ্যালয় এবং মেঘনা ব্যাংক পিএলসি’র মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

  • আপডেট: Thursday, July 11, 2024 - 10:45 am

নিজস্ব প্রতিবেদক: বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগ এবং মেঘনা ব্যাংক পিএলসি’র মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। বুধবার মেঘনা ব্যাংক পিএলসি’র প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যবসায় প্র্রশাসন বিভাগের সম্মানিত বিভাগীয় প্রধান ড. কানিজ হাবিবা আফরিন, বিভাগের কো-অর্ডিনেটর ড. রেজাউল করিম এবং সহকারী অধ্যাপক আতিয়া আহমেদ।

মেঘনা ব্যাংকের পক্ষে উপস্থিত ছিলেন পরিচালক এবং সিইও কাজী এহসান খলিল, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও কর্পোরেট ব্যাংকিংয়ের প্রধান কিমিউয়া সাদাত, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর সাদিকুর রহমানসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ ।

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের পক্ষে বিভাগের প্রধান ড. কানিজ হাবিবা আফরিন এবং মেঘনা ব্যাংক পিএলসির পক্ষে পরিচালক এবং সিইও কাজী এহসান খলিল সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। শিক্ষা, গবেষণা, ব্যবসাসহ শিক্ষা-প্রশিক্ষণের নানা ক্ষেত্রে পারস্পরিক সহোযোগিতা বৃদ্ধি এবং কৌশলগত পরিকল্পনা বাস্তবায়নে সহোযোগিতার লক্ষে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

পরিবর্তনশীল বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে একাডেমিয়া-ইন্ডাস্ট্রি কোলাবোরেশন খুবই গুরুত্বপূর্ণ। শিক্ষার্থীদের বর্তমান কর্ম-বাজারের যোগ্য করে গড়ে তুলতে এর কোন বিকল্প নেই। উচ্চ শিক্ষায় বাস্তবায়িতব্য Outcome Based Education (OBE)–এর কারিকুলামে নিয়োগকারী প্রতিষ্ঠানের পরামর্শগুলো সন্নিবেশ করা অন্যতম গুরুত্বপূর্ণ অংশ। তার আলোকে জাতীয় ও বহুজাতিক কর্পোরেশনগুলোর সাথে সংযুক্ত হতে শুরু করেছে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগ।

এই সমঝোতা স্মারক স্বাক্ষর বরেন্দ্র বিশ্ববিদ্যালয় এবং মেঘনা ব্যাংকের মধ্যে উচ্চ শিক্ষা ও ব্যবসায়ের ক্ষেত্রে পারস্পরিক সহোযোগিতা বাড়াবে বলে অনুষ্ঠানে উপস্থিত দুই পক্ষের প্রতিনিধিগণ আশাবাদ ব্যাক্ত করেন। অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথিবৃন্দ কেক কেটে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

 

সোনালী/ সা