ঢাকা | জুলাই ২৪, ২০২৪ - ৬:১১ অপরাহ্ন

নওগাঁয় খাদ্যে বিষক্রিয়ায় ২ সহোদর শিশুর মৃত্যু

  • আপডেট: Wednesday, July 10, 2024 - 11:07 am

অনলাইন ডেস্ক: নওগাঁ সদর উপজেলার দোগাছী স্কুলপাড়া এলাকায় ছয় বছর বয়সী ও আট মাস বয়সী দুই সহোদর শিশু কন্যার মৃত্যু হয়েছে। খাদ্যের বিষক্রিয়ার প্রভাবে তাদের মৃত্যু হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন চিকিৎসকরা।

এ সময় খাদ্যের বিষক্রিয়ায় মইন ইসলাম (১৪) নামে আরও এক কিশোর অসুস্থ হয়েছেন। তাকে নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। অসুস্থ মইন সদর উপজেলা দোগাছী স্কুল পাড়া গ্রামের মো. পাইলটের ছেলে।

নিহত শিশুর চাচা শাহজাহান হোসেন জানান, মঙ্গলবার দুপুর দেড়টার দিকে আটমাস বয়সী শিশু তাবাসসুমকে কোলে ও ছয় বছর বয়সী খাদিজাকে সঙ্গে নিয়ে কিশোর মইন বাড়ির পাশের একটি দোকান থেকে বিস্কুট কিনেন। পরে সবাই ওই বিস্কুট খায়। এর কিছুক্ষণ পরই তারা বমি করতে থাকে। এরপর অসুস্থ হয়ে পড়লে তাদের দ্রুত নওগাঁ সদর হাসপাতালে নেওয়া হয়।

হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক ৮ মাস বয়সী তাবাসসুমকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। অপরদিকে খাতিজাকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয় তার।

নওগাঁ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহিদুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খাদ্যে বিষক্রিয়ায় দুই শিশুর মৃত্যু হয়েছে বলে চিকিৎসক জানিয়েছেন। শুনেছি ওরা বিস্কুট জাতীয় কিছু খেয়েছিল। তবে ময়নাতদন্তের রিপোর্ট হাতে পাওয়ার পর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। ময়নাতদন্ত শেষে দুই শিশুর মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

সোনালী/সা