ঢাকা | জুলাই ১৩, ২০২৪ - ৯:১২ পূর্বাহ্ন

শিরোনাম

কামড় খেয়ে রাসেলস ভাইপার নিয়ে হাসপাতালে কৃষক

  • আপডেট: Tuesday, July 9, 2024 - 11:38 am

স্টাফ রিপোর্টার: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে খেতে কাজ করার সময় মিলন আলী (৪০) নামে এক কৃষককে কামড়ে দিয়েছে রাসেলস ভাইপার সাপ। পরে তিনি স্থানীয় লোকজনের সহায়তায় সাপটিকে জীবিত ধরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

সোমবার বেলা ১১টার দিকে বাড়ির পার্শ্ববর্তী পদ্মার চরে খেতে কাজ করার সময় এ ঘটনা ঘটে ।

পাঁকা ইউপি চেয়ারম্যান মো. আব্দুল মালেক এ ঘটনা নিশ্চিত করে জানান, সাপের কামড় খেয়ে কৃষক মিলন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। তিনি একই ইউনিয়নের বোগলাউড়ি কানছিড়া গ্রামের তফজুল হোসেনের ছেলে ।

মিলন আলী বলেন, বগলাউড়ি গ্রামের পাশে পদ্মার চরে খেতে কাজ করছিলাম। এ সময় একটি সাপে কামড় দেয়। আমার চিৎকারে স্থানীয়রা ছুটে এসে সাপটিকে দেখতে পান এবং তারা নিশ্চিত হন সাপটি রাসেলস ভাইপার। পরে সাপটিকে জীবিত অবস্থায়  ধরে  সঙ্গে  নিয়ে উপজেলা হাসপাতালে আসি।

তিনি আরও জানান, গ্রামের কোনো ওঁঝার কাছে না গিয়ে দ্রুত সময়ে হাসপাতালে এসে চিকিৎসা নিয়ে সুস্থ আছি। আমি ভয় পাইনি, সাপটির জাত নিশ্চিত হওয়ার জন্যই সাপ নিয়ে হাসপাতালে আসি।

স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল কর্মকর্তা সেলিম রেজা বলেন, মিলন আলির অবস্থা ভালো, দ্রুত হাসপাতালে চলে আসায় চিকিৎসাসেবা দিতে সুবিধা হয়েছে।

 

সোনালী/ সা