ঢাকা | জুলাই ২৩, ২০২৪ - ১১:৫৮ অপরাহ্ন

হোয়াটসঅ্যাপে আসছে নতুন ৩ ফিচার

  • আপডেট: Wednesday, June 26, 2024 - 12:00 pm

অনলাইন ডেস্ক: সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকরীদের আরও বেশি সুবিধা দিতে নতুন তিনটি ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। মেটার মালিকানাধীন প্রতিষ্ঠানটি নিজেদের ওয়েবসাইটে এক ব্লগপোস্টে জানিয়েছে, কয়েক সপ্তাহের মধ্যেই ব্যবহারকারীরা নতুন ফিচারগুলো ব্যবহার করতে পারবেন।

১. বন্ধুরা মিলে একসঙ্গে যে কোনো ভিডিও দেখার জন্য আদর্শ একটি ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। এর ফলে অডিওসহ স্ক্রিন শেয়ার করা যাবে। এই ফিচার বিটা ভার্সনে আগেই ছিল। এখন সেটা অফিসিয়াল হচ্ছে। ব্যবহারকারীরা বন্ধু বা পরিবারের সঙ্গে সিনেমা বা যে কোনো কনটেন্ট শেয়ার করতে চাইলে ভিডিও কলে স্ক্রিন শেয়ার করতে পারবেন। সবাই মিলে একসঙ্গে ভার্চুয়ালি সিনেমা দেখতে পারবেন।

২. শুধু কম্পিউটার বা মোবাইলেই নয়, যে কোনো ডিভাইসে ভিডিও কলে ৩২ জন থাকতে পারবেন। মিটিং, সেমিনার বা আড্ডায় বাড়তি অসুবিধা দেবে এই আপডেট ফিচার।

৩. হোয়াটসঅ্যাপের ভিডিও কলের সময় স্পিকারকে হাইলাইট করা যাবে এবং গ্রুপ ইন্টারঅ্যাকশনের সময় স্ক্রিনে প্রথম দেখা যাবে স্পিকারকে।

হোয়াটসঅ্যাপে ভিডিও কলে একসঙ্গে ৩২ জন কথা বলা যাবে!

ব্লগপোস্টে হোয়াটসঅ্যাপ দাবি করেছে, অডিও এবং ভিডিও কলের মান উন্নয়নের দিকেও নজর রয়েছে প্রতিষ্ঠানটির। এ নিয়ে তারা নিরলসভাবে কাজ করছে। হাই স্পিড ইন্টারনেট ব্যবহারকারীরা এসব ফিচারে অন্যরকম অভিজ্ঞতা পাবেন বলেও দাবি করেছে। পাশাপাশি ইন্টারনেটের স্পিড কম হলেও যাতে ব্যবহারকারীদের কল এবং ভয়েসে সমস্যা না হয় সেদিকেও গুরুত্ব দিচ্ছে হোয়াটসঅ্যাপ।

 

সোনালী/ সা