ঢাকা | জুন ১৯, ২০২৪ - ১০:৩৫ পূর্বাহ্ন

ইনস্টাগ্রাম ট্রিকস: ছোট বার্তা লিখলেই সম্পূর্ণ বাক্য টাইপ হবে

  • আপডেট: Sunday, June 9, 2024 - 11:42 am

অনলাইন ডেস্ক: ফেসবুকের মূল প্রতিষ্ঠান ইনস্টাগ্রাম ব্যবহার করেন অনেকেই। এই অ্যাপে রয়েছে অনেক অজানা ফিচার। যা অনেকেই যেমন জানেন না, তেমনি ব্যবহারও করেন না।

আপনার যদি চ্যাট করার সময় শট মেসেজ লেখার অভ্যাস থাকে, তাহলে এই ট্রিকটি আপনার জন্য। এখন আপনি একটি ছোট বার্তা লিখবেন এবং সম্পূর্ণ বাক্যটি স্বয়ংক্রিয়ভাবে টাইপ হবে।

আপনি ইনস্টাগ্রামে সংক্ষিপ্ত বার্তাগুলোর একটি তালিকা তৈরি করতে পারেন। এর মানে আপনাকে লম্বা মেসেজ টাইপ করতে হবে না। এই কৌশলটি আপনার সময়ও বাঁচাবে এবং আপনি অন্য ব্যক্তিকে দ্রুত উত্তর দিতে সক্ষম হবেন।

ইনস্টাগ্রামে শর্টকাট বার্তা যোগ করুন-

আপনি যদি ইনস্টাগ্রামে শুধু ty লিখতে চান এবং আপনাকে ‘Thank you so much’ টাইপ করা হবে। অথবা কোন শর্টকাট লিখুন যাতে বাক্যটি সম্পূর্ণ টাইপ হয়।

এর জন্য আপনাকে বেশি কিছু করতে হবে না, শুধু যে কারো চ্যাটবক্সে গিয়ে সেন্ড মেসেজের কাছে ৩টি ডট বিশিষ্ট বক্সে ক্লিক করুন এবং তারপর ডান পাশে প্লাস আইকনে ক্লিক করুন।

এরপরে, আপনি যে শর্টকাটটি লিখতে চান তা লিখুন, তারপরে নিচে তার সম্পূর্ণ ফর্মটি লিখুন এবং এটি সংরক্ষণ করুন। এর পরে, কাউকে একটি শর্টকাট বার্তা লেখার সময়, সম্পূর্ণ বাক্যটি টাইপ করা হবে।

তবে এই সুবিধার জন্য আপনার অ্যাকাউন্টটি পেশাদার হওয়া উচিত, তাই কৌশলটি চেষ্টা করার আগে, আপনার অ্যাকাউন্টের ধরণকে পেশাদার করুন, এটি আপনাকে আরও সুবিধা পেতে সহায়তা করবে।

কীভাবে ইনস্টাগ্রামকে প্রফেশনাল অ্যাকাউন্টে রূপান্তর করবেন?

আপনার অ্যাকাউন্টটি পেশাদার অ্যাকাউন্টে স্যুইচ করতে, প্রথমে সেটিংস বিকল্পে যান। এই অ্যাকাউন্টে ক্লিক করার পরে, এখানে আপনাকে সমস্ত বিকল্প দেখানো হবে। এই সমস্ত বিকল্পগুলোতে, ‘প্রফেশনাল অ্যাকাউন্টে স্যুইচ করুন’ অপশনে ক্লিক করুন। এখানে আপনি নির্মাতা এবং ব্যবসা অ্যাকাউন্ট নির্বাচন করুন।

আপনি যদি স্রষ্টার বিকল্পটি নির্বাচন করেন তবে আপনার পেশার বর্ণনা দিন। এখন আপনার ফেসবুক পেজ কানেক্ট করুন, প্রফেশনাল অ্যাকাউন্টের জন্যও একটি ফেসবুক পেজ থাকা প্রয়োজন। এছাড়াও, আপনার অ্যাকাউন্ট সর্বজনীন হওয়া উচিত।

এটি করার পরে আপনি আপনার পেশাদার অ্যাকাউন্টের সমস্ত সরঞ্জাম এবং বৈশিষ্ট্যগুলো ব্যবহার করতে পারেন। এতে আপনি আপডেট সহ নতুন ট্রিকস পাবেন।

 

সোনালী/ সা