ঢাকা | জুন ১৫, ২০২৪ - ১১:০১ পূর্বাহ্ন

দূর্গাপুরে শিশু ধর্ষন ও হত্যার দায়ে একজনের যাবজ্জীবন 

  • আপডেট: Tuesday, June 4, 2024 - 9:00 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীর দূর্গাপুর উপজেলার বহরমপুরে হোটেল শ্রমিকের সাত বছর বয়সি নাবালিকা শিশু কন্যাকে ধর্ষন ও হত্যার অপরাধে একই গ্রামের আসামি রতনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল -২ এর বিচারক মুহা: হাসানুজ্জামান গত সোমবার এই রায় প্রদান করেন। রায়ে আসমিকে এক লাখ টাকা অর্থদণ্ড অর্থ অনাদায়ে ৩ মাসের বিনাশুম কারাদন্ড প্রদান করা হয়েছে। রায় প্রদানকালে আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

পরে তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী বিশেষ পিপি নাসরিন আখতার মিতা এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান ২০১৩ সালের ৪ অক্টোবর সকাল অনুমান ১০ টার দিকে রতন শাপলা ফুল তুলে দেয়ার কথা বলে শিশুটিকে হোজা নদীর ধারে জনৈক মিলনের পান বরজে নিয়ে গিয়ে ধর্ষন করার পর ওড়না গলায় পেচিয়ে হত্যা করে।

পরবর্তীতে এলাকাবাসি রতনকে অটক করলে সে ধর্ষন ও হত্যার কথা স্বীকার করে। তাকে আটকিয়ে রেখে পুলিশে সোর্পদ করা হয়। এ ঘটনায় ভিকটিমের পিতা বাদি হয়ে দূর্গাপুর থানায় মামলা করেন। পরবর্তীতে আসামি অপরাধের কথা স্বীকার করে জবানবন্দী দেয়।  স্বাক্ষ্য প্রমান গ্রহন শেষে এই রায় প্রদান করেন আদালত।