ঢাকা | জুন ১৩, ২০২৪ - ৩:৪৪ অপরাহ্ন

বাঘায় নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন

  • আপডেট: Monday, June 3, 2024 - 9:00 pm

বাঘা প্রতিনিধি: নিরাপদ সড়ক চাই-স্কুল ছাত্রী আহত হওয়ার বিচার চাই-বাঘা সড়ক পথের অব্যবস্থাপনার অবসান চাই’-এই পাথর বহন করে ট্রাক চাপায় ৯ম শ্রেণির মেধাবী স্কুল ছাত্রী সমাপ্তি কুমারী সরকার গুরুতর আহত প্রতিবাদে রহমতুল্লাহ বালিকা বিদ্যালয়ের শত শত শিক্ষার্থীরা মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন বাঘার-প্রধান সড়কে।

সোমবার সকালে রহমতুল্লাহ বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে প্রধান সড়কে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে তারা। প্রতিবাদ সমাবেশে স্কুলের প্রধান শিক্ষক বাবুল ইসলাম জানান, স্কুলের জায়গাতে আমের হাট, ঢাকাগামী বাস- ট্রাক এখন এর গ্যারেজ হিসেবে ব্যবহার করা হচ্ছে।

সে কারণেই স্কুল, কলেজ পড়ুয়া ও এলাকার সাধারণ মানুষেরা জীবনের ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার হতে গেলে দুর্ঘটনার শিকার হয়ে অকালে প্রাণ হারাচ্ছেন। আমরা বাঘা প্রধান সড়কে প্রতিদিনের এ তীব্র যানজটের প্রতিকার চাই। যাতে আমাদের কমলমতি শিক্ষার্থীরা নিরাপদে যাতায়াত করতে পারে।

পাশাপাশি স্কুলের সামনে স্পিড ব্রেকার বসানোর দাবি জানান। তিনি আরও বলেন, আহত স্কুল ছাত্রীর পরিবারের ক্ষতিপূরণ, দোষিদের দৃষ্টান্তমূলক শাস্তি ও নিরাপদ সড়কের দাবি জানান। বক্তব্য রাখেন স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি এমাদুল হক সন্টু।