ঢাকা | জুন ১৮, ২০২৪ - ৬:১৬ অপরাহ্ন

‘চতুর্থ শিল্প বিপ্লব ও বাংলাদেশ বেতার’ শীর্ষক সেমিনার

  • আপডেট: Monday, June 3, 2024 - 9:22 pm

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ বেতার রাজশাহী কেন্দ্রের আয়োজনে ‘চতুর্থ শিল্প বিপ্লব ও বাংলাদেশ বেতার’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার রাজশাহীর স্থানীয় একটি হোটেলে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ বেতার রাজশাহী কেন্দ্রের আঞ্চলিক পরিচালক হাসান আখতার’র সভাপতিত্বে এবং উপ-আঞ্চলিক পরিচালক জান্নাতুল ফেরদৌস’র সঞ্চালনায় সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন, সহকারী পরিচালক (অনুষ্ঠান) এসএম নাদিম সুলতান।

আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর ড. বিধান চন্দ্র দাস এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. এনএইচএম কামরুজ্জামান সরকার।

সেমিনারে আলোচক বিধান চন্দ্র দাস বেতারের অনুষ্ঠান আরো আকর্ষণীয় করার জন্য এআই প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে শ্রোতাদের মতামত নেওয়া, অনুষ্ঠানগুলোকে আরো শ্রোতাদের অংশগ্রহণ করার বিষয়ে গুরুত্ব আরোপ করেন।

অনুষ্ঠানে বাংলাদেশ বেতার রাজশাহীর উপ-আঞ্চলিক পরিচালকবৃন্দ, সহকারী পরিচালকগণ, স্থানীয় বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, দৈনিক সোনালী সংবাদ এর সম্পাদক মো: লিয়াকত আলী, দৈনিক সোনার দেশ এর সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, প্রথম আলোর রাজশাহী প্রতিনিধি আবুল কালাম আজাদ, সাংবাদিকবৃন্দ, বেতারের শ্রোতাবৃন্দ ও আমন্ত্রিত অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।