ঢাকা | জুন ১৬, ২০২৪ - ৭:১০ অপরাহ্ন

রাতভর গাড়িবহর নিয়ে এমপি আনোয়ারের মহড়া

  • আপডেট: Tuesday, May 21, 2024 - 12:31 pm

অনলাইন ডেস্ক: লক্ষ্মীপুর-১ আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন খান পছন্দের চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন দেওয়ান বাচ্চুর (মোটরসাইকেল) পক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর নেতাকর্মীদের হুমকি-ধমকি দেওয়ার অভিযোগ উঠেছে। সোমবার মধ্যরাতে গাড়িবহর নিয়ে উপজেলার ভোলাকোট ইউনিয়নসহ বিভিন্ন এলাকায় মহড়া দিয়েছেন।

সকাল সাড়ে ৯টার দিকে ভাটরা ইউনিয়নের ভাটরা বহুমুখী উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্র পরিদর্শনকালে চেয়ারম্যান প্রার্থী ইমতিয়াজ আরাফাত (আনারস) বলেন, রাতভর এমপি আনোয়ার খান ভোলাকোটসহ বিভিন্ন এলাকায় মহড়া দিয়েছেন। সিসি ক্যামেরার ফুটেজসহ একাধিক ভিডিও আমি প্রশাসনকে পাঠিয়েছি। আমার নেতাকর্মীদের হুমকি-ধমকি দিয়েছেন। তিনি এলাকায় রয়েছেন। তিনি ভোটে প্রভাব বিস্তার করার জন্য পাঁয়তারা করছেন। সুষ্ঠু ভোটগ্রহণের লক্ষ্যে প্রশাসনের জোরালো হস্তক্ষেপ কামনা করছি।

রামগঞ্জ থানার ওসি মোহাম্মদ সোলাইমান বলেন, এমপির বিরুদ্ধে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের সব অভিযোগ তদন্ত চলছে। তদন্ত শেষে বিধিমোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে বক্তব্য জানতে আনোয়ার হোসেন খানকে কল দিলেও তিনি রিসিভ করেননি।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে লক্ষ্মীপুরের রামগঞ্জ ও রায়পুরে সকাল ৮টা ভোটগ্রহণ শুরু হয়। বিকাল ৪টা পর্যন্ত চলবে। সুষ্ঠু পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করছেন ভোটাররা। রামগঞ্জে চারজন প্রার্থী ও রায়পুরে দুজন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রামগঞ্জ নির্বাচনে এমপি আনোয়ার খানের বিরুদ্ধে নির্বাচনি প্রচারণায় অংশগ্রহণ এবং আচরণবিধি লঙ্ঘন করছেন বলে ইমতিয়াজ রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দেন। এর ভিত্তিতে বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ১৯ মে রাতে রামগঞ্জ থানার ওসিকে নির্দেশনা দিয়ে চিঠি পাঠান রিটার্নিং কর্মকর্তা প্রিয়াংকা দত্ত। এর আগেও ১৬ মে রাতে অভিযোগের ভিত্তিতে এমপি আনোয়ার খানকে নির্বাচনি প্রচারণায় অংশ না নিতে চিঠি দিয়ে অনুরোধ জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।

 

সোনালী/ সা