ঢাকা | মে ২০, ২০২৪ - ৪:৪৪ পূর্বাহ্ন

ফিলিস্তিনিদের সমর্থনে একদল যুবকের অভিনব উদ্যোগ

  • আপডেট: Tuesday, May 7, 2024 - 11:04 am

অনলাইন ডেস্ক: ফিলিস্তিনে ইসরাইলের গণহত্যা বন্ধ ও স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবিতে কুড়িগ্রামে ফিলিস্তিনের পতাকার আদলে ঘুড়ি উড়িয়েছে একদল যুবক। মঙ্গলবার ধরলা নদীর পাড়ে ফিলিস্তিনের পতাকার আদলে ঘুড়ি ওড়ানো হয়।

তারা আরও বলেন, আমরা মুসলমান; আমরা আল্লাহকে বিশ্বাস করি। তিনি আমাদের সাহায্য করবেন। মুসলমানদের বিজয় সুনিশ্চিত হবেই। আর তাই ফিলিস্তিনের পতাকার আদলে ঘুড়ি আকাশে উড়িয়ে দিয়ে বিশ্ববাসীকে জানিয়ে দেওয়া হলো। ইসলামের বিজয় সুনিশ্চিত; ফিলিস্তিনিদের বিজয় সুনিশ্চিত।

ধরলা সেতুপাড়ের ব্যবসায়ী আবু মিয়া বলেন, আজ দেখলাম কিছু ছেলে ফিলিস্তিনের পতাকার আদলে ঘুড়ি বানিয়ে উড়িয়েছে। পরে জানতে পারলাম ফিলিস্তিন ও ইসরাইলের মধ্যে যুদ্ধ চলছে; অনেক মুসলমান নির্যাতনের শিকার হচ্ছে। এ কারণেই তারা ফিলিস্তিনিদের সমর্থনে ঘুড়ি বানিয়ে আকাশে উড়িয়েছে।

সদর উপজেলার পাঁচগাছী ইউনিয়নের জালালের মোড় এলাকার আয়োজক ফজলে রাব্বি বলেন, ফিলিস্তিনি আদলে এ ঘুড়িটি তৈরি করতে সময় লেগেছে প্রায় এক মাস। ঘুড়িটির দৈর্ঘ্য ১২ ফিটেরও বেশি। কয়েক দিন আগে ঘুড়িটি তৈরি হয়েছে, কিন্তু বাতাস না থাকায় ওড়াতে পারিনি।

তিনি আরও বলেন, ফিলিস্তিন ও ইসরাইলের মধ্যে দীর্ঘদিন ধরে যুদ্ধ চলছে। কিন্তু গ্রামের সহজ-সরল মানুষ তা জানে না। তাই ঘুড়িতে ফিলিস্তিনের আদলে পতাকা লাগিয়ে তা উড়িয়ে তাদের জানানোর চেষ্টা মাত্র। কেননা, ফিলিস্তিনের মুসলমানরা নির্যাতনের শিকার হয়ে মৃত্যুবরণ করছে।

 

সোনালী/ সা