ঢাকা | মে ২৩, ২০২৪ - ৩:২৭ পূর্বাহ্ন

ফরিদপুরে বজ্রাঘাতে মাদ্রাসার ২১ শিক্ষার্থী আহত

  • আপডেট: Tuesday, May 7, 2024 - 11:22 am

অনলাইন ডেস্ক: ফরিদপুরের নগরকান্দায় বজ্রাঘাতে একটি কওমি মাদ্রাসার ২১ শিক্ষার্থী আহত হয়েছে। সোমবার সন্ধ্যায় উপজেলা সদরের মদিনাতুল উলুম ইসলামিয়া মাদ্রাসায় এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে ১১ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তারা হলো— ওলিউল্লাহ, ফেরদাউস, মুস্তাকিম, আবু হুসাইন, সাজিন, ছামিউল, মারুফ, আব্দুর রহমান, রিয়াদ, বায়েজিদ ও মুজাহিদ। সবাই মাদ্রাসার নাজেরা বিভাগের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মাদ্রাসার মুহতামিম মাওলানা মো. কেরামত আলী বলেন, সোমবার সন্ধ্যায় বৃষ্টি চলাকালীন শিক্ষার্থীরা মাদ্রাসার বারান্দায় অবস্থান নিচ্ছিল। এ সময় বজ্রপাতের আঘাতে মাদ্রাসার ২১ শিক্ষার্থী আহত হয়। মাদ্রাসার শিক্ষক ও অন্যান্য শিক্ষার্থী আহতদের উদ্ধার করে উপজেলা হাসপাতালে নিয়ে আসেন। এদের মধ্যে ১০ জনকে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে এবং বাকি ১১ জন হাসপাতালে চিকিৎসাধীন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. এহসানুল হক বলেন, একটি মাদ্রাসার ২১ জন শিশুকে হাসপাতালে আনা হয়েছে। আহতদের মধ্যে ১০ জনকে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেয়া হয়। এর মধ্যে ১১ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে যাদের আনা হয়েছে, তারা প্রত্যেকেই আতঙ্কিত ছিল। ভয় পেয়ে সবাই অসুস্থ হয়ে পড়ে, এখন সবাই শঙ্কা মুক্ত।

 

সোনালী/ সা