ঢাকা | মে ১৯, ২০২৪ - ৪:১৮ পূর্বাহ্ন

উপজেলা নির্বাচন: প্রচারে ব্যস্ত মোহনপুরের প্রার্থীরা

  • আপডেট: Monday, May 6, 2024 - 7:00 pm

এম এম মামুন, মোহনপুর থেকে: আগামী ২৯ মে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে রাজশাহীর মোহনপুরে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান প্রার্থীরা চালিয়ে যাচ্ছেন জোরালো প্রচার-প্রচারণা। নির্বাচনকে সামনে রেখে ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন প্রার্থীরা। দিচ্ছেন নানা উন্নয়নের প্রতিশ্রুতি।

মোহনপুর উপজেলা পরিষদ নির্বাচনের পাঁচজন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রার্থীরা হলেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য এনামুল হক, উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বাকশিমইল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আল-মোমিন শাহ গাবরু, জেলা যুবলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি আলমগীর মুর্শেদ রঞ্জু, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান মেহেবুব হাসান রাসেল ও ঘাসিগ্রাম ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আফজাল হোসেন বকুল।

তবে বর্তমান চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুস সালাম নির্বাচনে অংশগ্রহণ করেননি। পুরুষ ভাই চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাতজন।

এরা হচ্ছেন, মোহনপুর উপজেলার সেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি বিন বিল্লাহ, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অধ্যক্ষ গিয়াস উদ্দিন, সাবেক ছাত্রলীগ নেতা হাবিবুর রহমান মিঠু কাজী, আজগর আলী সাগর, আওয়ামী লীগ নেতা আব্দুর রউফ, কবির হোসেন কল্লোল ও মতিউর রহমান জুয়েল।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন পাঁচজন। এরা হচ্ছেন, শেখ হাবিবা বেগম, শ্রীমতি পলি রানী, বর্তমান ভাইস চেয়ারম্যান সানজিদা রহমান রিক্তা, রাবিয়া খাতুন সীমা ও ডলি আক্তার।

নির্বাচনের তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল করা যাবে সোমবার (৬ মে) থেকে ৮ মে পর্যন্ত। আর আপিল নিষ্পত্তির ওপর শুনানি অনুষ্ঠিত হবে ৯ থেকে ১১ মে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১২ মে। প্রতীক বরাদ্দ দেয়া হবে ১৩ মে। প্রচার-প্রচারণা শেষে ২৯ মে ভোটগ্রহণ করা হবে।

সোনালী/জেআর