ঢাকা | মে ৩০, ২০২৪ - ১২:৩৫ অপরাহ্ন

হিজবুল্লাহর ড্রোন হামলায় ইসরাইলি সেনা কর্মকর্তার মৃত্যু

  • আপডেট: Monday, April 22, 2024 - 10:54 am

অনলাইন ডেস্ক: লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর ড্রোন হামলায় আহত ইসরাইলের এক সেনা কর্মকর্তা রোববার মারা গেছেন।  তার নাম মেজর ডর জিমেল (২৭)। সংরক্ষিত সেনাসদস্য হিসেবে তিনি ইসরাইলের সামরিক বাহিনীতে দায়িত্ব পালন করছিলেন।

১৭ এপ্রিল ইসরাইলের উত্তরাঞ্চলের সীমান্তবর্তী আরব আল–আরামশে এলাকায় ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা হয়। ওই হামলায় ডর জিমেল ছাড়াও আরও ১৩ সেনাসদস্য ও ৪ বেসামরিক মানুষ আহত হন। হামলার পর এর দায় স্বীকার করে হিজবুল্লাহ।

মেজর ডর জিমেল ইসরাইলি সামরিক বাহিনীর ইতজিওনি ব্রিগেডের ডেপুটি কোম্পানি কমান্ডার ছিলেন। আহত অবস্থায় তাকে নাহারিয়া শহরের একটি হাসপাতালে ভর্তি করা হয়।

ওই হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, জিমেল মস্তিষ্কে গুরুতর আঘাত পেয়েছিলেন। তার অবস্থা আশঙ্কাজনক ছিল। রোববার তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

এদিকে ১৭ এপ্রিলের ওই হামলার জবাবে উত্তর–পূর্ব লেবাননের বালবেক শহরে হিজবুল্লাহর আকাশ প্রতিরক্ষাব্যবস্থা লক্ষ্য করে বিমান হামলা চালায় ইসরাইল।

এ ছাড়া রোববার দক্ষিণ লেবাননের দুটি ভবনে হামলা চালিয়েছে ইসরাইলি যুদ্ধবিমান। ওই ভবনের সঙ্গে হিজবুল্লাহর সংশ্লিষ্টতা রয়েছে বলে দাবি ইসরাইলের।

৭ অক্টোবর ইসরাইলের হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস। সেদিন থেকেই ফিলিস্তিনের গাজা উপত্যকায় নির্বিচার হামলা চালিয়ে যাচ্ছে ইসরাইল। এ সময়ে ইসলাইল–লেবানন সীমান্তে নিয়মিত পাল্টাপাল্টি হামলায় জড়াচ্ছে ইসরাইল ও হিজবুল্লাহ।

 

সোনালী/ সা