ঢাকা | মে ২১, ২০২৪ - ৭:০৫ অপরাহ্ন

গাজার শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, নিহত ১৮

  • আপডেট: Wednesday, April 17, 2024 - 1:16 pm

অনলাইন ডেস্ক: ইরানের সঙ্গে উত্তেজনার মধ্যেও ফিলিস্তিনি ভূখণ্ডে বোমাবর্ষণ অব্যাহত রেখেছে ইসরায়েল। এরই মধ্যে গাজার মাগাজি শরণার্থী শিবিরে ইসরায়েলি বিমান হামলায় শিশুসহ ১১ জন নিহত হয়েছে । অপর এক বিমানের হামলায় রাফাহ শহরের ইয়াবনা শরণার্থী শিবিরের একটি বাড়িতে চার শিশুসহ সাতজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

এদিকে কয়েক সপ্তাহ আগে ছেড়ে যাওয়া উত্তর গাজায় কিছু এলাকায় আবারও ফিরে এসেছে ইসরায়েলি ট্যাঙ্ক। এলাকার বাসিন্দারা জানিয়েছেন, বেইত হানুনে কয়েকটি স্কুল যেখানে বাস্তুচ্যুত পরিবারগুলো আশ্রয় নিয়েছে; ইসরায়েলি ট্যাঙ্ক তা ঘিরে রেখেছে। দখলদার সৈন্যরা স্কুল এবং আশেপাশের বাড়িগুলো থেকে সমস্ত পরিবারকে সরে যাওয়ার নির্দেশ দিয়েছে।

গত অক্টোবরে এখান থেকেই স্থল আক্রমণ শুরু করে ইসরায়েল। এই সংঘাতে পূর্বে এই এলাকায় প্রায় ৬০ হাজার লোক বসবাস করতো যা তার কৃষি সমৃদ্ধির জন্য ফলের ঝুড়ি হিসেবে পরিচিত ছিল। যা বর্তমানে ধ্বংস স্তূপে পরিণত হয়েছে।

ইসরায়েলি সৈন্যরা এলাকাটি থেকে সরে গেলে ক কয়েক সপ্তাহ ধরে বেইত হানুন এবং জাবালিয়ার পরিবার গুলো নিজ এলাকায় ফিরতে শুরু করেছিল। কিন্তু ইসরায়েলি বাহিনীর নতুন অভিযানের কারণে মঙ্গলবার থেকে তারা আবার সরে যেতে শুরু করেছে।

 

সোনালী/ সা