ঢাকা | মে ২০, ২০২৪ - ৬:০২ পূর্বাহ্ন

কমলাপুরে উপচে পড়া ভিড়, গাবতলীতেও বাড়ছে ঘরমুখো মানুষ

  • আপডেট: Sunday, April 7, 2024 - 12:31 pm

অনলাইন ডেস্ক: পরিবারের সঙ্গে ঈদুল ফিতর উদ্যাপনে ইতোমধ্যেই রাজধানী ছেড়ে গ্রামে ফিরতে শুরু করেছে মানুষ। গত কয়েক দিনের তুলনায় আজ রোববার কমলাপুর রেল স্টেশনে বেড়েছে ঘরমুখো মানুষের ভিড়। তবে ২-১টি ট্রেন ছাড়তে বিলম্ব হলেও এবার ট্রেনে কোনো ভোগান্তির অভিযোগ নেই।

রোববার সকালে কমলাপুর স্টেশনে দেখা যায়, চেকিংয়ের আওতায় এসে শত শত মানুষ স্টেশনে প্রবেশ করছেন। সবার সঙ্গেই রয়েছে ট্রেন যাত্রার টিকিট। কারও কাছে টিকিট না থাকলে তাকে ফেরত পাঠানো হচ্ছে। আর রেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা পুরো বিষয়টি স্টেশনে দাঁড়িয়ে তদারকি করছেন।

ট্রেনে স্বস্তিতে উঠতে পেরে ঘরমুখী যাত্রীদের চোখে-মুখেও উচ্ছ্বাস দেখা গেছে। সবার মুখেই হাসি। রাজধানীর কমলাপুর ও ক্যান্টনমেন্ট রেলস্টেশন থেকে এবার ভাগ করে ছাড়া হচ্ছে ট্রেন। ফলে কমলাপুরে চাপ কিছুটা কম। যাত্রার পঞ্চম দিনে ৪২টি আন্তঃনগর ট্রেনের সঙ্গে যুক্ত হয়েছে ২টি ঈদ স্পেশাল আন্তঃনগর ট্রেন।

রেলওয়ের কর্মকর্তারা জানিয়েছেন, সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ১৪টি ট্রেন ঢাকা রেলওয়ে স্টেশন থেকে বিভিন্ন গন্তব্যে ছেড়ে গেছে। গতকাল ১ ঘণ্টা ৪৫ মিনিট বিলম্ব করা রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস আজ ঠিক সময় সকাল ৬টায় ঢাকা স্টেশন ছেড়েছে।

জানা গেছে, গত চার দিনের তুলনায় আজ পঞ্চম দিনে মানুষের ভিড় অনেক বেশি রয়েছে। বিকালের ট্রেনগুলোতে হয়তো আরও বেশি যাত্রীর চাপ বাড়তে পারে।

এদিকে রাজধানীর গাবতলী বাস টার্মিনালে বাড়িফেরা মানুষের ভিড় দেখা গেছে। সকালে গাবতলী বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, বাড়ি ফেরার উদ্দেশ্যে সকাল থেকেই বাস টার্মিনালে ভিড় জমাচ্ছেন যাত্রীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীর সংখ্যাও বাড়ছে। টিকিট কেটে অনেকেই অপেক্ষা করছেন বাস ছাড়ার। কাউন্টার সংশ্লিষ্টরা জানাচ্ছেন, সরকারিভাবে ঈদের ছুটি শুরু হলে যাত্রীর সংখ্যা আরও বাড়বে।

 

সোনালী/ সা