ঢাকা | এপ্রিল ১৪, ২০২৪ - ৫:৫৯ অপরাহ্ন

বাগমারায় র‌্যাবের হাতে সাত চাঁদাবাজ আটক

  • আপডেট: Sunday, March 31, 2024 - 9:22 pm

বাগমারা প্রতিনিধি: বাগমারার ভবানীগঞ্জ বাজারে বিভিন্ন যানবাহন থেকে অবৈধ ভাবে চাঁদা আদায়ের অভিযোগে ৭ জন চাঁদাবাজকে আটক করেছে র‌্যাব।

আটকরা হলেন, ভবানীগঞ্জ পৌরসভার দানগাছী মহল্লার জুয়েল রানা, বিলবাড়ি বাছড়া মহল্লার আলী খাঁজা, চাঁনপাড়া মহল্লার আলী হোসেন ও সূর্য্যপাড়া মহল্লার বাদশা মিয়া। অন্য তিনজন অজ্ঞাত।

জানা গেছে, আওয়ামী লীগের এক প্রভাবশালী জনপ্রতিনিধির নেতৃত্বে চাঁদাবাজদের একটি গ্রুপ কয়েকটি গ্রুপে বিভক্ত হয়ে ভবানীগঞ্জ ও তাহেরপুর পৌরসভাসহ বিভিন্ন হাট-বাজারে রাস্তার মোড়ে মোড়ে দাঁড়িয়ে রাস্তা দিয়ে চলাচলকারী যাত্রীবাহী বাস, ট্রাক, ট্রাক্টর, সিএনজি ও অটোরিক্সাসহ বিভিন্ন যানবাহন থেকে অবৈধ ভাবে জোরপূর্বক চাঁদা আদায় করে আসছিল। চাঁদা আদায়কে কেন্দ্র চাঁদাবাজদের সাথে চালকদের একাধিকবার সংঘর্ষের ঘটনাও ঘটেছে।

কিন্তু আওয়ামী লীগের প্রভাবশালী ওই জনপ্রতিনিধির মদদ থাকায় ওই সব সংষর্ষের ঘটনায় থানা পুলিশ কোন মামলাও নেয়নি। ভূক্তভোগীদের অভিযোগ চাঁদাবাজরা প্রভাবশালী ওই জনপ্রতিনিধির ছত্রছায়ায় বেপরোয়াভাবে প্রকাশ্যে চাঁদাবাজি করলেও স্থানীয় প্রশাসন তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয় না।

আসন্ন রমজানের ঈদকে সামনে রেখে বিভিন্ন এলাকায় চাঁদাবাজরা আরো বেপোয়ারা হয়ে উঠে। কয়েকদিন আগে চাঁদাবাজির একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। এরপর বিষয়টি নজরে আসলে শনিবার সন্ধ্যায় র‌্যাব-৫, রাজশাহীর একটি টহল দল অভিযান চালিয়ে ভবানীগঞ্জ পৌরসভার ব্র্যাক মোড়, গোডাউন মোড় ও কলেজ মোড় থেকে তাদের আটক করে।

পরে তাদের থানায় সোপর্দ করা হয়। এ সময় তাদের কাছ থেকে চাঁদা আদায়ের বিভিন্ন ধরনের রশিদও উদ্ধার করা হয়।

এ বিষয়ে থানার ওসি অরবিন্দ সরকার বলেছেন, আটকদের বিরুদ্ধে পুলিশের পক্ষ থেকে একটি মামলা করা হয়েছে। ওই মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে রোববার জেলহাজতে পাঠানো হয়েছে।

সোনালী/জেআর