ঢাকা | এপ্রিল ১৬, ২০২৪ - ৫:৪৮ পূর্বাহ্ন

চাঁপাইয়ে জয়নাল আবেদীন হত্যার সুষ্ঠু বিচার দাবি

  • আপডেট: Sunday, March 31, 2024 - 9:45 pm

চাঁপাইনবাবগঞ্জ ব্যুরো: জয়নাল আবেদীন হত্যার সুষ্ঠু বিচার ও এলাকায় শান্তিতে বসবাসের দাবীতে নিহতের পরিবার ও এলাকাবাসী সাংবাদিক সম্মেলন করেছে।

রবিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে জেলার গোমস্তাপুর উপজেলার শেরপুর গ্রামের নিহত জয়নাল আবেদীনের স্ত্রী আয়েশা খাতুন লিখিত বক্তব্যে বলেন, গত ২৪ মার্চ জমিজমা নিয়ে বিরোধের জের ধরে প্রতিবেশী জেলার নওঁগা নিয়ামতপুর উপজেলার রসুলপুর ইউনিয়নের চেয়ারম্যন মোতালেব হোসেন বাবর ও তরিকুল ইসলাম দিংএর নের্তৃত্বে একদল সন্ত্রাসী আমার স্বামীর পথরোধ করে মারধোর করলে সে গুরুত্বর আহত হয়।

পরে তার অবস্থা আশংকাজনক হলে জয়নালকে রাজশাহী মেডক্যিাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে ২৭ মার্চ মারা যায়। এমনকি সন্ত্রাসীরা শুরু আমার স্বামীকে মেরে ক্ষান্ত হয়নি, ঐ আমাদের বাড়ী ঘরে হামলা চালিয়ে জিনিষপত্র ভাংচুর, গরু-ছাগল লুটপাত করে চলে যায়।

আয়েশা খাতুন আরো বলেন, আমার স্বামীকে তারা মেরে ফেললেও উল্টো তারাই আমাদের ৩০ জনে বিরুদ্ধে মামলা দায়ের করেই ক্ষান্ত হয়নি, প্রতিনিয়ত আমার পরিবার ও আত্মীয়-স্বজনকে হুমকি দিচ্ছে। বর্তমানে বাবর ও তরিকুল ইসলাম দিং খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের ছত্রছায়ায় এলাকায় দাপট সৃষ্টি করে আতংক সৃষ্টি করেছে।

ফলে আমাদের ১০/১৫টি পরিবার ও আত্মীয়-স্বজন প্রতিনিয়ত হুমকি ও আতংকের মধ্যে রয়েছি। আর বর্তমানে এলাকা পুরুষশুণ্য হয়ে পড়েছি। আমরা জয়নাল আবেদীন হত্যার সুষ্ঠু বিচার ও এলাকায় শান্তিতে বসবাসের পরিবেশ চাই। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, নিহত জয়নালের স্ত্রী আয়েশা, ভাই সাহিন, ফুফাতো ভাই হাবিবুর রহমান ও বাবুল আখতার।

সোনালী/জেআর