ঢাকা | এপ্রিল ১৯, ২০২৪ - ৮:২৩ পূর্বাহ্ন

গোমস্তাপুরে জমি নিয়ে সংঘর্ষে আহত ব্যক্তির মৃত্যু

  • আপডেট: Thursday, March 28, 2024 - 12:59 am

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: গোমস্তাপুর ও নিয়ামতপুর এই দুই উপজেলার ব্যক্তিদের সাথে জমিজমা নিয়ে দ্বন্দ্বের জেরে ২ গ্রুপে গত ২৪ মার্চ দফায় দফায় সংঘর্ষে কমপক্ষে আটজন গুরুতর আহত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়। এরপর চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকালে জয়নাল (৪৫) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায়।

তার বাড়ি গোমস্তাপুর উপজেলার পার্বতীপুর ইউনিয়নের শেরপুর গ্রামে, তার পিতা মাহবুবুর রহমান। ঘটনার বিবরণ ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, খোঠঠা বংশের সাবিরউদ্দীন চার বিঘা জমি দীর্ঘদিন ধরে চাষাবাদ করতেন। ওই জমির মালিকানার দাবিতে মেদনী বংশের তরিক মাস্টার মামলা করলে কয়েক বছর ধরে সেটি পতিত ছিল।

সম্প্রতি আদালতের ডিক্রি পেয়ে ওই জমির দখলে যান তরিক মাস্টার। এ নিয়েই দুই গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে আহতরা হলেন মেদনী গ্রুপের আমিনুল, জাকির, আব্দুস সামাদ, শুকুর উদ্দীন, মনিরুল, টিপু ফারুক ও খোঠঠা গ্রুপের জয়নাল। এছাড়াও ভাঙচুর করা হয়েছে দোকানঘর, পিকআপ, সিএনজিচালিত অটোরিকশা বাড়িঘর ও গরু লুট হয়েয়ে বলে অভিযোগ করে।

সরেজমিনে আড্ডাবাজারে দেখা গেছে, দফায় দফায় সংঘর্ষের ফলে পুরো আড্ডাবাজার বন্ধ রয়েছে। ফের সংঘর্ষের আশঙ্কায় দোকানিরাও ভয়ে দোকানপাট খুলছেন না। এমন পরিস্থিতিতে চরম বেকায়দায় পড়েছেন সাধারণ জনগন। ঘটনার তিনদিন হয়ে গেল ও পরিস্থিতি এখনো থমথমে অবস্থা বিরাজ করছে এবং সর জমিনে গিয়ে দেখা যায় আড্ডা বাজারের দোকানপাট বন্ধ রয়েছে। তবে নেয়ামতপুর থানা ও গোমস্তাপুর থানার পুলিশ সদস্যদের টহল দিতে দেখা গেছে।

এ বিষয়ে গোমস্তাপুর থানার অফিসার ইনচার্জ চৌধুরী যুবায়ের আহমদ বলেন ঘটনার পর দুই পক্ষের মামলা গ্রহণ করেছি এবং প্রয়োজনীয় যাবতীয় সব ব্যবস্থা গ্রহণ করা হবে। এলাকায় পুলিশি টহল অব্যাহত রয়েছে।

 

সোনালী/ সা