ঢাকা | এপ্রিল ১৪, ২০২৪ - ২:৪০ অপরাহ্ন

যে কারণে দুই বাংলায় প্রসংসায় ভাসছেন মিথিলা

  • আপডেট: Wednesday, July 26, 2023 - 9:19 am

অনলাইন ডেস্ক: এবার ওপার বাংলায় প্রশংসার ফুলঝুরিতে ভাসছেন এপার বাংলার অভিনেত্রী মিথিলা। ৭ জুলাই পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছে রাফিয়াত রশিদ মিথিলা অভিনীত সিনেমা ‘মায়া’।

ছবিটি দিয়েই টালিউডে বাংলাদেশি এ অভিনেত্রীর অভিষেক হলো। মুক্তির পর পশ্চিমবঙ্গের সংবাদমাধ্যম ছবিতে মিথিলার অভিনয়ের প্রশংসা করেছে।

‘লোভ-লালসা-উচ্চাকাক্সক্ষা নিয়ে তৈরি ‘মায়া’। নজর কাড়লেন মিথিলা-কমলেশ্বর-রাহুলরা’- এমন শিরোনামে ছবিটির রিভিউ প্রকাশ করেছে সংবাদ প্রতিদিনের অনলাইন সংস্করণ।

পাঁচের রেটিংয়ে ছবিটি পেয়েছে সাড়ে চার। মিথিলার অভিনয় সম্পর্কে লেখা হয়েছে, ‘তারকাখচিত ছবি আর রাজর্ষি একাধিক তারকা নিয়ে কাজ করতে পটু, সেটা জানাই আছে।

এই ছবিতেও তাঁর ব্যতিক্রম ঘটেনি। লর্ড ও লেডির চরিত্রে কমলেশ্বর মুখোপাধ্যায় এবং রাফিয়াত রশিদ মিথিলা খুবই ভালো। মিথিলার পোশাক ও সাজসজ্জা শেকসপিয়ারের সময়কে মনে করায়। ’

‘টলিপাড়ায় ম্যাকবেথ, এক ধর্ষিতা নারীর জীবনযুদ্ধের কাহিনি জিতে নিল দর্শকদের মন’ শিরোনামের প্রতিবেদনে মিথিলার লুক প্রসঙ্গে এই সময় লিখেছে, ‘মায়া ছবিতে কালো পোশাকে সৃজিতপত্নীকে অনেক বেশি রহস্যময়ী করে তুলেছে।

ছবিতে মিথিলার মাথায় দেখা গেছে জটা চুল এবং গলায় রয়েছে রুদ্রাক্ষের মালা। অভিনয়ের পাশাপাশি মিথিলার এই লুক নজর কেড়েছে সিনেপ্রেমীদের। ’

‘ম্যাকবেথ’-এর ছাঁচে নারীকেন্দ্রিক ছবি ‘মায়া’ মিথিলার অঙুলি হেলনে গল্পের পথচলা’ শিরোনামে ছবিটির দীর্ঘ সমালোচনা প্রকাশ করেছে হিন্দুস্তান টাইমস বাংলার অনলাইন সংস্করণ।

বাংলাদেশি অভিনেত্রীর ভূয়সী প্রশংসা করে হিন্দুস্তান টাইমস লিখেছে, ‘তারকাখচিত এই ছবিতে অভিনেতারা প্রত্যেকেই অসাধারণ। নারী চরিত্রগুলোর মধ্যে সবচেয়ে বেশি নজর যে দুজন কেড়েছেন, তাঁরা হলেন সুদীপ্তা চক্রবর্তী ও রাফিয়াত রশিদ মিথিলা।

‘মায়া’, যাঁর অঙুলি হেলনে পুরো গল্পের পথচলা, সেই মিথিলা তাঁর ডেবিউ ছবিতেই বুঝিয়ে দিয়েছেন তিনি জাত অভিনেত্রী।

সোনালী/জেআর