ঢাকা | এপ্রিল ১৯, ২০২৪ - ৭:৪৬ অপরাহ্ন

আমেরিকায় পাঁচ দিনে বন্দুকের গুলিতে খুন দুই বাংলাদেশি

  • আপডেট: Wednesday, July 26, 2023 - 8:00 am

অনলাইন ডেস্ক: যুক্তরাষ্ট্রে পাঁচ দিনের ব্যবধানে বন্দুকের গুলিতে প্রাণ ঝরল দুই বাংলাদেশির। গত ২৩ জুলাই সকালে আরিজোনার কারা গ্রান্দে নিজ গ্রোসারি স্টোরে দুর্বৃত্তের গুলিতে ঘটনাস্থলেই নিহত হন মোহাম্মদ আবুল হাশিম (৪২)।

তিনি ছিলেন ওই গ্রোসারি স্টোরের মালিক। পুলিশ জানায়, ডাকাতির উদ্দেশ্যে তাকে গুলি করা হয়েছে।

পুলিশ সন্দেহভাজন একজনকে গ্রেফতার করেছে। এর আগে ১৯ জুলাই মিজৌরি স্টেটের সেন্ট লুইসে একটি স্টোরে কর্মরত অবস্থায় অপর বাংলাদেশি ইয়াজউদ্দিন আহমদ (২৩) দুর্বৃত্তের গুলিতে নিহত হন।

উচ্চশিক্ষার জন্য তিনি যুক্তরাষ্ট্রে এসেছিলেন। লেখাপড়ার খরচ পুষিয়ে নিতে ওই দোকানে খ কালীন কাজ নিয়েছিলেন তিনি।

তিনি ছিলেন চট্টগ্রামের মিরসরাই উপজেলার বীর মুক্তিযোদ্ধা শামসউদ্দিন আহমদের ছেলে। ঘাতক এখনো গ্রেফতার হয়নি। এ নিয়ে কমিউনিটিতে ক্ষোভের সঞ্চার হয়েছে।

আরিজোনার বাংলাদেশি কমিউনিটির নেতা এবং ফোবানার সাবেক চেয়ারম্যান মাহাবুব রেজা রহিম এই প্রতিবেদককে জানান, রবিবার সকাল সোয়া ৭টায় বন্দুকধারীদের গুলিতে অকুস্থলেই মারা গেছেন কুমিল্লার বুড়িচং উপজেলার আবুল হাশিম।

স্ত্রী, ছয় বছর বয়সী এক ছেলে ও দুই বছরের এক মেয়ে নিয়ে বসতি গড়েছিলেন তিনি। তার সাত ভাই-বোনের সবাই বাস করেন এই সিটিতে। আবুল হাশিমের মর্মান্তিক মৃত্যুর সংবাদে শোকে আচ্ছন্ন হয়ে পড়েছে গোটা কমিউনিটি।

স্থানীয় কাউন্টি পুলিশ জানায়, সংবাদ পেয়ে ওই স্টোরে পৌঁছার পর মেঝেতে নিথর দেহ পড়ে ছিল তার। পুলিশ জানায়, ডাকাতির উদ্দেশ্যে তাকে গুলি করা হয়েছে।

সন্দেহভাজন এক কৃষ্ণাঙ্গ দুর্বৃত্তকে আটক করেছে পুলিশ।

সোনালী/জেআর