ঢাকা | এপ্রিল ১৪, ২০২৪ - ৪:২২ অপরাহ্ন

মাশরাফীকে নিয়ে প্রধানমন্ত্রীর কাছে যে আবদার করলেন তামিম

  • আপডেট: Sunday, July 9, 2023 - 11:35 am

অনলাইন ডেস্ক: ২০১৯ সালে কোভিডের সময় একটি লাইভ অনুষ্ঠানে তামিম ইকবাল বলেছিলেন জাতীয় দলের মেন্টর হিসেবে মাশরাফী বিন মোর্ত্তজাকে চান তিনি। তামিমের সেই আবদার সে সময় আমলে নেয়নি বোর্ড।

গত শুক্রবার (৭ জুলাই) তামিমের অবসরের ঘোষণা জানার পর তাকে গণভবনে ডেকে পাঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ‘অভিমান’ ভাঙাতে মাশরাফী বিন মোর্ত্তজা ও বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনসহ তামিমকে ডেকে নেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর নির্দেশে ওই দিন বিকেলে অবসর ভেঙে ক্রিকেটে ফেরার ঘোষণা দেন দেশসেরা এই ওপেনার।

এর আগে তামিমের চাওয়া বোর্ড আমলে না নিলেও এবারে প্রধানমন্ত্রীকে পেয়ে মাশরাফীকে মেন্টর হিসেবে বিশ্বকাপে পাঠানোর আবদার করে বসেন তামিম। সেই আবদারে রাজিও হন প্রধানমন্ত্রী।

অবসর ভেঙে ফেরার পর গণমাধ্যমকে তামিম জানান, মাননীয় প্রধানমন্ত্রীকে আমি বলেছি, মাশরাফি ভাইকে বিশ্বকাপের সময় এক-দেড় মাসের ছুটি দিন।

আমরা তাকে বিশ্বকাপে মেন্টর হিসেবে পেতে চাই। প্রধানমন্ত্রী তখনই হেসে বলেছেন, অবশ্যই মাশরাফি যাবে। এরপর তামিম বলেন মাশরাফি ভাইকেও তিনি প্রস্তুত থাকতে বলেছেন।

এর আগে, বৃহস্পতিবার আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান তামিম। চট্টগ্রামের হোটেল টাওয়ার ইনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তামিম।

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায়ী জানানো সংবাদ সম্মেলনে তামিম বলেন, আজ এই মুহূর্ত থেকে আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিচ্ছি।

কান্নাভেজা কণ্ঠে তামিম সংবাদ সম্মেলনে আরও বলেন, আমি সবসময়ই একটা কথা বলেছি, আমি ক্রিকেট খেলি আমার বাবার স্বপ্নপূরণ করার জন্য। আমি জানি না তাকে কতটা গর্বিত করতে পেরেছি এই ১৬ বছরে।

সোনালী/জেআর