ঢাকা | এপ্রিল ২০, ২০২৪ - ২:৪৯ পূর্বাহ্ন

‘মার্কেট পাহারা দেবে আওয়ামী লীগের নেতাকর্মীরা’

  • আপডেট: Wednesday, April 19, 2023 - 1:15 pm

অনলাইন ডেস্ক: নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ অগ্নিসন্ত্রাসের কালো ছায়ার আশঙ্কা করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, গণতন্ত্র, সংবিধান ও দেশের স্থিতিশীলতার প্রশ্নে শেখ হাসিনা আপসহীন। দেশের মার্কেটগুলোতে পাহারায় থাকবে আওয়ামী লীগের নেতাকর্মীরা।

বুধবার (১৯ এপ্রিল) সকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সাধারণ সম্পাদককের সঙ্গে সম্পাদকমণ্ডলীর ও সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকের যৌথ সভায় তিনি এসব কথা বলেন।

এ সময় সংবিধান মেনে নির্বাচন কমিশনের অধীনে নির্বাচিত রাজনৈতিক দলই দেশ পরিচালনার দায়িত্ব পালন করবে বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, নিজেদের সংবিধান বাদ দিয়ে সরকার ফরমায়েশি গণতন্ত্র মেনে চলতে পারে না। দেশে আর কোনো অস্বাভাবিক সরকার মেনে নেবে না আওয়ামী লীগ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ইইউ, মার্কিন রাষ্ট্রদূতসহ সবাইকে জানানো হয়েছে বাংলাদেশের সার্বিক পরিস্থিতি।

নির্বাচন হবে সংবিধান মাফিক, পরিচালনা করবে স্বাধীন নির্বাচন কমিশন। সরকার এখানে কোনো হস্তক্ষেপ করবে না। অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করে ২০০৬ এর মতো অস্বাভাবিক সরকার আনতে চাচ্ছে বিএনপি; যা কোনো অবস্থাতেই মেনে নেওয়া হবে না।

ওবায়দুল কাদের বলেন, যত অপরাধনীতি বা অশুভ শক্তি আছে আওয়ামী লীগ রাজপথে থেকে তা মোকাবেলা করবে। অশুভ শক্তিকে মোকাবেলা করে আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশের মর্যাদা রাখবে। গণতন্ত্র, সংবিধান ও দেশ রক্ষায় শেখ হাসিনা অটল।

কেউ যেন দেশকে অস্থিতিশীল করতে না পারে তার জন্য স্থানীয় আওয়ামী লীগের নেতৃত্বে প্রয়োজনে পাহারা বসানোর নির্দেশ দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। কারো সঙ্গে গায়ে পড়ে বিবাদে না জড়ানোর পরামর্শ দিয়ে তিনি বলেন, এমন কিছু কেউ করলে এর জবাব দিতে হবে। উদ্ভূত পরিস্থিতিতেই সেই সিদ্ধান্ত নিতে হবে।

কাদের বলেন, জাতীয় সংসদ নির্বাচনের সামনে রেখে বিএনপি নতুন আগুন সন্ত্রাস শুরু করেছে কি না, সেটা ভেবে দেখতে হবে।

বিভিন্ন রাজনৈতিক কর্মসূচি পালন করেও যারা সাধারণ মানুষের সমর্থন পায়নি তারা জাতিসংঘ ইউরোপীয় ইউনিয়নসহ বিদেশিদের কাছে নালিশ করার অবস্থান নিয়েছে বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

যে সব দেশে গণতন্ত্র চালু আছে সেখানে ইউরোপীয় ইউনিয়ন, জাতিসংঘ বা আমেরিকা কারোরই নতুন করে গণতন্ত্র দেওয়ার সুযোগ নেই বলেও জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

সোনালী/জেআর