ঢাকা | এপ্রিল ১৮, ২০২৪ - ৩:৩৬ পূর্বাহ্ন

খালেদা জিয়ার হার্ট অ্যাটাক, পরানো হলো রিং

  • আপডেট: Saturday, June 11, 2022 - 7:13 pm

অনলাইন ডেস্ক: বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মাইল্ড হার্ট অ্যাটাক হয়েছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার এনজিওগ্রাম শেষে খালেদার হার্টে ব্লক ধরা পড়ায় সেখানে রিং পরানো হয়েছে।

শনিবার দুপুরে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে জরুরিভাবে বেগম জিয়ার এনজিওগ্রাম করা হয়। এতে ব্লক ধরা পড়লে রিং পরানো হয়।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. জাহিদ হোসেন বলেন, খালেদা জিয়ার এনজিওগ্রাম সম্পন্ন হয়েছে। তার হার্টে বেশ কয়েকটি ব্লক ধরা পড়েছে। তার মধ্যে একটি ব্লক ছিল ৯৫ শতাংশ। সেটিতে রিং পরানো হয়েছে।

এরআগে শুক্রবার ভোর রাত ৩টার দিকে গুলশানের বাসভবন ফিরোজায় হঠাৎ হৃদযন্ত্রের সমস্যা দেখা দেয়ায় অসুস্থ বোধ করেন খালেদা জিয়া। পরে রাত ৩টা ২০ মিনিটের দিকে তাকে জরুরিভিত্তিতে রাজধানীর এভার কেয়ার হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়।

বিএনপি চেয়ারপার্সন অধ্যাপক ডা. শাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধানে চিকিৎসাধীন। হাসপাতালে ভর্তির পর চিকিৎসকরা খালেদা জিয়ার এনজিওগ্রাম করার সিদ্ধান্ত নেন। তার চিকিৎসায় এভারকেয়ার হাসপাতালে মেডিকেল বোর্ড গঠন করা হয়। এভারকেয়ার হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১৮ সদস্যের এই মেডিকেল বোর্ডে হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক মোমিন-উজ জামান ও অধ্যাপক সামস মনোয়ার রয়েছেন।

শনিবার দুপুরে মেডিকেলে বোর্ডের সিদ্ধান্ত গণমাধ্যমেকে জানান খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন।

তিনি বলেন, ম্যাডামের একুয়েট করোনারি হার্ট অ্যাটাক হয়েছে। মেডিকেল বোর্ড সিদ্ধান্ত নিয়েছে অতি দ্রুত তার হৃদযন্ত্রে এনজিওগ্রাম করার। একইসঙ্গে মেডিকেল বোর্ড ম্যাডামকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর জন্য পরিবারের সদস্যদের ব্যবস্থা নিতে বলেছে।

এদিকে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে রোববার রাজধানীতে সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে দলটি। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি এই সমাবেশের আয়োজন করবে। সেখানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অতিথি থাকবেন। এছাড়াও ওই সমাবেশে বিএনপির শীর্ষ পর্যায়ের নেতারা উপস্থিত থাকবেন।