ঢাকা | জুলাই ১৭, ২০২৪ - ২:৩২ পূর্বাহ্ন

পবায় ওয়ার্ল্ড ভিশনের ৫০ বছর পূর্তি উদযাপিত

  • আপডেট: Monday, March 28, 2022 - 9:47 pm

স্টাফ রিপোর্টার: পবায় বর্ণিল আয়োজনে শিশুদের কল্যাণে নিবেদিত আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর ৫০ বছর পূর্তি উদযাপিত হয়েছে। এ উপলক্ষে সোমবার পবা ব্র্যাক লানিং সেন্টারে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের আয়োজনে গ্রাম উন্নয়ন কমিটির সদস্য ও ধর্মীয় নেতৃবৃন্দের অংশগ্রহণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের রাজশাহী এরিয়া কো- অর্ডিনেশন অফিসের সিনিয়র ম্যানেজার সেবাষ্টিয়ান পিউরীফিকেশন এঁর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য মো. আয়েন উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন, পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. ইয়াসিন আলী, উপজেলা নির্বাহী অফিসার লসমী চাকমা, রাজশাহী ক্যাথলিক ধর্মপ্রদেশ বিশপ জের্ভাস রোজারিও, নওহাটা পৌরসভার মেয়র হাফিজুর রহমান হাফিজ, মহিলা ভাইস চেয়ারম্যান আরজিয়া বেগম, পুরুষ ভাইস চেয়ারম্যান ওয়াজেদ আলী খাঁন, আরএমপি শাহমখদুম থানা অফিসার ইনচার্জ মেহেদী হাসান।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ পবা এপির ক্রিস্টিনা ও সুজন গ্রেগরী এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্পন্সরশীপ ও চাইল্ড প্রটেকশন অফিসার ডেভিড বাস্কে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের বিভিন্ন উন্নয়ন মুলক প্রামাণ্য চিত্র প্রদর্শন করেন ও বাল্যবিবাহ প্রতিরোধে নীতিমালা এবং শিশু শ্রম বন্ধে করণীয় বিষয় নিয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন, রিজিওনাল কো-অর্ডিনেটর তানজিমুল হক।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পবা এরিয়া প্রোগ্রাম প্রোগ্রাম অফিসার পলাশ হিউবার্ট বিশ্বাস, মাসুদ রানা, রতন কুমার ভৌমিক, মো. ফারুক হোসেন, টেকনিক্যাল অফিসার অর্পনা চৌধুরী ও মো. ইফতেখার উদ্দিন, জুনিয়র প্রোগ্রাম অফিসার গ্রেস রোজীসহ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, চারটি ইউনিয়ন ও নওহাটা পৌরসভার ৪৮টি গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি, ধর্মীয় নেতৃবৃন্দ, কাজী, থানা প্রতিনিধি, শিশু ফোরামের সদস্য, স্থানীয় নারী নেত্রীবৃন্দ ও অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে ৫০ বছরের থিম সং ও বিশেষ স্মরণিকা প্রকাশ, কেক কাটা, তথ্যচিত্র প্রদর্শন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।