ঢাকা | ফেব্রুয়ারী ২১, ২০২৪ - ৩:০৯ অপরাহ্ন

অবস্থা ভালো নয়, ভয়, মামলা করবেন না প্রীতির বাবা

  • আপডেট: Friday, March 25, 2022 - 7:49 pm

 

অনলাইন ডেস্ক: পরিবারের অবস্থা ভালো না। আর নিজেকে রাজনৈতিক কোনো ব্যক্তির শত্রু বানাতেও চান না। এজন্য মেয়ের হত্যার বিচার চেয়ে মামলাও করবেন না বলে জানালেন গুলিতে নিহত প্রীতির বাবা।

গতকাল বৃহস্পতিবার রাজধানীর শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপুর ওপর গুলি চালালে রিকশায় থাকা বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী সামিয়া আফনান প্রীতি নিহত হন। এসময় খুন হন টিপু।

শুক্রবার দুপুর ১২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে গিয়ে দেখা যায় হৃদয় বিদারক দৃশ্য। প্রীতির মা নির্বাক তাকিয়ে আছেন। বাবা জামাল উদ্দিন বলেন, ‘এই ঘটনায় আমি কোনো মামলা-মোকদ্দমায় যাব না, যদি কেউ সাহায্য সহযোগিতা করতে চায় তাহলে করতে পারেন। আমার পারিবারিক অবস্থা খুব বেশি ভালো না। এছাড়া মামলা-মোকদ্দমা করে স্থানীয় রাজনীতিতে শত্রু হতে চাই না।’

জামাল বলেন, ‘আমি মামলা-মোকদ্দমা করে কী করব। আমার মেয়ে তো আর ফিরে আসবে না। বিচার আল্লাহর কাছে দিয়ে রাখলাম।’

মেয়ের দাফনের বিষয়ে জামাল জানান, মর্গ থেকে লাশ হস্তান্তরের পরে শাহজাহানপুর অথবা খিলগাঁও যেকোনো একটি কবরস্থানে মেয়েকে দাফন করা হবে।

রাজধানীর ২১৮ নম্বর পশ্চিম শান্তিবাগের বাসায় পরিবারের সঙ্গে থাকতেন প্রীতি। তার মা হোসনে আরা বেগম। গ্রামের বাড়ি কুমিল্লার মুরাদনগর। প্রীতির মা বাকরুদ্ধ তিনি গণমাধ্যমের সঙ্গে কোনো কথা বলতে রাজি হননি। নির্বাক দৃষ্টিতে তাকিয়ে আছেন মর্গের দিকে।

প্রীতির বাবা বলেন, ‘আমার এক ছেলে সোহায়েব জামাল সামী এবার এসএসসি পরীক্ষার্থী। আর প্রীতি বদরুন্নেসা কলেজে ইন্টারমিডিয়েটে পড়ত। মেয়েটা লেখাপড়ায় খুব ভালো ছিল।’