ঢাকা | জুলাই ১৯, ২০২৪ - ১০:১৩ অপরাহ্ন

ফের সিদ্ধান্ত বদল, রাতে ফিরছেন না সাকিব

  • আপডেট: Monday, March 21, 2022 - 7:59 pm

 

অনলাইন ডেস্ক: তিন ম্যাচের ওয়ানডে এবং দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার জন্য এখন দক্ষিণ আফ্রিকায় অবস্থান করছেন দেশসেরা ওপেনার সাকিব আল হাসান। এরই মধ্যে শোনা যায়, তিন সন্তানসহ মা এবং শ্বাশুড়ি অসুস্থ হওয়ায় রাতেই দেশে ফিরছেন সাকিব। কিন্তু সিদ্ধান্তে আবারও পরিবর্তন এসেছে রাতে ফিরছেন না তিনি।

আগামী বুধবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ দল। সেই ম্যাচ না খেলা পর্যন্ত দলের সঙ্গেই অবস্থান করবেন দেশসেরা এই অলরাউন্ডার।

সোমবার সাংবাদিকদের সামনে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের(বিসিবি) প্রধান নির্বাহী জালাল ইউনুস বলেন,‘আপনারা জানেন, ওর পরিবারের একটা সঙ্কটময় সময় কাটছে। এদিকে পরিবারের এই অবস্থা, ওই দিকে (বাংলাদেশের) খেলা চলছে। ও বুঝে উঠতে পারছে না কী করবে। মানসিকভাবে খুব স্ট্রেস যাচ্ছে তার। সে সিদ্ধান্ত নিয়েছে, তৃতীয় ওয়ানডে খেলে আসবে। যদি না এখানে খুব গুরুতর কিছু হয়ে যায়। পরিস্থিতি এমন হতেও পারে, ওকে (আগেই) এখানে আসতে হতে পারে। তেমন পরিস্থিতি না হলে, তৃতীয় ওয়ানডেতে অবশ্যই সে খেলবে।’

অনেক নাটকীয়তার পরও বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিতে দক্ষিণ আফ্রিকায় অবস্থান করছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সিরিজের প্রথম ওয়ানডেতে ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্সও দেখিয়েছেন তিনি। তাতে ৩৮ রানের জয়ও পেয়েছে টাইগাররা। এরপর দ্বিতীয় ম্যাচের একাদশেও ছিলেন তিনি।

সিরিজ নির্ধারণী তৃতীয় ম্যাচের জন্যই প্রস্তুতি নিচ্ছিলেন সাকিব। এর মধ্যেই পান দুঃসংবাদ। তার মা শিরিন রেজা আক্তার হার্টের রোগী। নিয়মিত চেক আপে রয়েছেন। অবস্থা কিছুটা খারাপ হওয়াতে তাকে কিছুদিন আগে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। মেজো মেয়ে ইরাম হাসান ও একমাত্র ছেলে আইযাহ আল হাসান নিউমোনিয়ায় আক্রান্ত। এছাড়া বড় মেয়ে আলাইনা হাসান এবং সাকিবের শ্বাশুড়িও সুস্থ নেই।