ঢাকা | জুলাই ২৪, ২০২৪ - ১২:২৬ পূর্বাহ্ন

রেশনের ২০ টন চাল উদ্ধার, গ্রেফতার ৫

  • আপডেট: Monday, July 1, 2024 - 1:30 pm

অনলাইন ডেস্ক: বগুড়া ডিবি পুলিশ বিশেষ অভিযানে সরকারি রেশনের ২০ মেট্রিক টন চাল উদ্ধার ও আত্মসাতকারী চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে। রোববার ভোরে বগুড়ার শেরপুরের মির্জাপুর খলিফাপাড়ার একটি গুদাম ও ট্রাক থেকে চালগুলো উদ্ধার ও আসামিদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার আসামিরা হলেন- বগুড়ার শেরপুরের মির্জাপুর মদনপুরের মৃত মঞ্জু শেখের ছেলে তুহুর ইসলাম হাসান (৩৪), একই উপজেলার ধরমোকাম মলারবাড়ির মোসলেম উদ্দিনের ছেলে নূর মোহাম্মদ (৩৭), ধরমোকাম মলারবাড়ি নামাপাড়ার মৃত আবুল হোসেনের ছেলে ইব্রাহিম হোসেন (৪০), ধরমোকাম যমুনা পাড়ার মৃত নজরুল ইসলামের ছেলে মোতালেব হোসেন (৩৮) ও ধুনট মোড় খন্দকারপাড়ার মৃত হাসান আলী সরকারের ছেলে জুলফিকার আলী ভুট্টো (৪৪)।

বগুড়ার আদমদীঘির সান্তাহার এলএসডির কর্মচারী আবু তাহের এজাহারে উল্লেখ করেন, গত ২৯ জুন বেলা ১১টার দিকে চালক ও হেলপার ট্রাকে সরকারি রেশনের চাল লোড দেন। চালগুলো ফরিদপুরের সালথা এলএসডি গুদামে পৌঁছানোর কথা। রাত ৮টার দিকে ওই গুদাম জানানো হয় চালগুলো পৌঁছেনি। এরপর তিনি ফোনে বিভিন্ন স্থানে খোঁজ নিতে থাকেন।

এক পর্যায়ে রাত ৯টার দিকে জানতে পারেন, চালগুলো বগুড়ার শেরপুরের মির্জাপুর খলিফাপাড়ার মঞ্জু মাস্টারের চাতালের একটি টিনশেড গুদামে ট্রাক থেকে আনলোড করা হচ্ছে। আবু তাহের বিষয়টি বগুড়া ডিবি পুলিশকে অবহিত করেন। ডিবি ওসি মোস্তাফিজ হাসানের নেতৃত্বে একটি দল রোববার ভোরের দিকে ওই গুদামের সামনে পৌঁছেন। তখন পালিয়ে যাওয়ার চেষ্টা করলে পাঁচজনকে গ্রেফতার করা হয়। কয়েকজন পালিয়ে যেতে সক্ষম হন।

আটকদের জিজ্ঞাসাবাদ ও তাদের হেফাজত থেকে গুদামে রাখা ৩০ কেজি ওজনের ৪০০ বস্তা সরকারি রেশনের চাল এবং ট্রাকে ২৭১ বস্তা চাল পাওয়া যায়। সবমিলিয়ে ৩০ কেজি ওজনের ৬৭১ বস্তায় থাকায় ২০ হাজার ১৩০ কেজি উদ্ধার করা হয়। এছাড়া চাল বহনকারী ট্রাক জব্দ করা হয়েছে।

ডিবির ওসি মোস্তাফিজ হাসান এ ব্যাপারে সান্তাহার এলএসডি গুদামের কর্মচারী আবু তাহের শেরপুর থানায় আসামিদের বিরুদ্ধে মামলা করেছেন। গ্রেফতার পাঁচ আসামিকে আদালতের মাধ্যমে বগুড়া জেল হাজতে পাঠানো হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারে অভিযান চলছে বলে ডিবি ইনচার্জ ইন্সপেক্টর মোস্তাফিজ হাসান।

 

সোনালী/ সা