ঢাকা | জুলাই ১৩, ২০২৪ - ৮:৪৫ পূর্বাহ্ন

শিরোনাম

গৌরীপুর-ঢাকা সড়কে দ্বিতীয় দিনেও বাস চলাচল বন্ধ!

  • আপডেট: Monday, July 1, 2024 - 1:27 pm

অনলাইন ডেস্ক: দ্বিতীয় দিনেও বাস চলাচল বন্ধ রয়েছে ঢাকা-গৌরীপুর সড়কে। এতে বিপাকে পড়েছেন এ সড়কে যাতায়াতকারী যাত্রীরা। সোমবার উপজেলা বাস টার্মিনাল থেকে কোনো বাস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়নি। যাত্রীরা এসে বাস না পেয়ে ফিরে যাচ্ছেন।

বিক্ষুব্ধ যাত্রী আব্দুল বারেক বলেন, বাস বন্ধ। প্রচণ্ড বৃষ্টি। বিকল্প পরিবহণে যাওয়া এখন কঠিন। দীর্ঘদিন যে নিয়মে চলছে, সেই নিয়মেই চলা উচিত। এক গাড়ি প্রতিদিন ফাস্ট টিপ যাবে, তা তো কেউ মানবে না।

কাঁঠালের বস্তা, চালের বস্তা, দুই সন্তান আর স্ত্রীকে নিয়ে হাজির হন পৌর শহরের গোলকপুর মহল্লায় হাছান আলী। তিনি বলেন, বাস চলাচল বন্ধ রাখার বিষয়টি আগেই মাইকিং করে জানানো উচিত ছিল। আমরা জানি বাসস্ট্যান্ডে এসে বাস পাব। এই ভোরে রাস্তায় একটা অঘটন ঘটলে তার দায় কে নেবে?

জানা যায়, এ সড়কে বাস চলাচল রোববার থেকে বন্ধ রয়েছে। শনিবার ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া ধূমকেতু পরিবহণের যাত্রীদের ময়মনসিংহ ব্রিজে মালিক সমিতি ও কর্মচারী ইউনিয়নের শ্রমিকরা নামিয়ে দেন। এ ঘটনার প্রতিবাদে গৌরীপুর মালিক ও শ্রমিকরা রোববার গৌরীপুর থেকে ঢাকা সড়কে চলাচলকারী বাস সার্ভিস বন্ধ করে দিয়েছেন।

ধূমকেতু পরিবহণের মালিক মো. নুরুল ইসলাম যুগান্তরকে বলেন, তাদের বেঁধে দেওয়া নির্ধারিত সময়ে গাড়ি ছাড়ার পরও যাত্রীদের হেনস্তা করা হয়েছে। যাত্রীরা বাসের শ্রমিকদের মারধর করতে এসেছে। তাই শ্রমিকদের নিরাপত্তা না থাকায় ও যাত্রীদের হেনস্তা করার কারণে আমরা বাস সার্ভিস বন্ধ করে দিয়েছি।
গৌরীপুরের বাসমালিক ও পৌরসভার কাউন্সিলর মো. নুরুল ইসলাম জানান, বাসের যাত্রীদের ব্রিজে নামিয়ে দেওয়ায় চালক-হেলপার যাত্রীদের নিকট লাঞ্ছিত হয়েছেন। বিক্ষুব্ধ যাত্রীদের রোষানলে পড়েছি আমরাও। শ্রমিকরা এ ঘটনার প্রতিবাদে সড়ক অবরোধ করেছেন।

উপজেলা নির্বাহী অফিসার মো. শাকিল আহমেদ যুগান্তরকে বলেন, আমরা দ্রুত সময়ের মধ্যে এ বিষয়টির সুরাহা করব। সেই লক্ষ্যে কাজ করছি।

 

সোনালী/ সা