ঢাকা | জুলাই ১২, ২০২৪ - ১১:৪০ অপরাহ্ন

শিরোনাম

বাঘায় দলিল লেখক সমিতির কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন

  • আপডেট: Friday, June 21, 2024 - 12:10 am

বাঘা প্রতিনিধি: বাঘায় সাবরেজিস্ট্রি অফিসের দলিল লেখক সমিতির নামে অতিরিক্ত অর্থ আদায় ও কমিটি বাতিল এবং অনিয়ম দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলা পরিষদ চত্বরের সামনে মূল সড়কে ঘণ্টা ব্যাপি এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জানা গেছে, দীর্ঘ কয়েক বছর ধরে সমিতির নামে অতিরিক্ত টাকা দিয়ে উপজেলা সাবরেজিস্ট্রি অফিসের দলিল লেখক সমিতির সভাপতি-সম্পাদকের স্বাক্ষরিত স্লিপ নিয়ে জমি রেজিস্ট্রি করতে হয়। স্লিপ না নিলে, সে জমি রেজিস্ট্রি হয় না। এ নিয়ে দীর্ঘদিন থেকে সমিতির কিছু সদস্য প্রতিবাদ করে আসছিলেন।

কিন্তু প্রতিবাদ করেও কোন সুরহা করতে না পেরে স্থানীয় জনপ্রতিনিধি ও সর্বস্তরের জনগণ নিয়ে মানববন্ধনের আয়োজন করা হয়। এই মানববন্ধনে শত শত মানুষ অংশ গ্রহণ করে।

উপজেলা পরিষদ চত্বরের সামনে মূল সড়কে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাড. লায়েব উদ্দিন লাভলু, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা ও দলিল লেখক সমিতির সাবেক সভাপতি শফিউর রহমান শফি, বাঘা পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সদস্য আক্কাছ আলী, উপজেলা পরিষদের নবনির্বাচিত পুরুষ ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুব লীগের সাধারণ সম্পাদক আবদুল মোকাদ্দেস আলী, নবনির্বাচিত নারী ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা লীগের সাবেক সাধারণ সম্পাদক রিনা খাতুন, পাকুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেরাজুল ইসলাম মেরাজ, চকরাজাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুস সালাম, সাবেক ছাত্রলীগ নেতা সুরুজ্জামান, বাঘা সাবরেজিস্ট্রি অফিসের দলিল লেখক সমিতির সাবেক সভাপতি জহুরুল ইসলাম স্বপন প্রমুখ।